Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫
  • ||

আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করা মিউজিক অ্যাওয়ার্ডে পুরস্কৃত জেমস ও মুনতাসিরের গান

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০১৮, ১৮:১৭ | আপডেট : ২৩ নভেম্বর ২০১৮, ১৭:৩১
হাসনাত কাদীর
প্রিন্ট icon

‘তোর প্রেমেতে অন্ধ হলাম কী দোষ দিবি তাতে?

বন্ধু তোকে খুঁজে বেড়াই সকাল দুপুর রাতে ।’

জনপ্রিয় এই গানটি রক স্টার জেমস গেয়েছিলেন হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ সিনেমায়। দেশের শ্রোতাদের মন জয় করে এবার দুবাইয়ে অনুষ্ঠিত ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮’-তে পুরস্কার জয় করে নিলো চমৎকার কথার এই গানটি।

জেমসের গাওয়া গানটিতে চলচ্চিত্রে ঠোঁট মিলিয়েছিলেন ঢালিউড কিং শাকিব খান। সিনেমায় তিনি গানটি গেয়েছিলেন নায়িকা পাউলি দামের উদ্দেশ্যে।

শ্রোতা নন্দিত চমৎকার এই গানটির কথা লিখেছেন সোহানী হোসেন। এই গানের জন্য শ্রোতাদের ভালোবাসায় সিক্ত হওয়ার পরে এবার গীতিকার হিসেবে তিনি সম্মাননা পেলেন দুবাইয়ে অনুষ্ঠিত ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮’ থেকে।

জেমসের গানের পাশাপাশি বাংলাদেশের নিভৃতচারী তরুণ মেধাবী সুরকার, সঙ্গীত পরিচালক মুনতাসির তুষারও সম্মানিত হয়েছেন এই অনুষ্ঠানে। ভারতীয় কিংবদন্তী শিল্পী শ্রীকান্ত আচার্যের কণ্ঠে ‘বৃষ্টি নেমেছে’ ও প্রিয়াঙ্কা গোপের কণ্ঠে 'মায়াময়' শিরোনামের নান্দনিক গানের জন্য পুরস্কৃত হয়েছেন তিনি।

তাঁর সুর-সংগীতে শ্রীকান্ত আচার্যের গাওয়া ‘বৃষ্টি নেমেছে’র কথা লিখেছেন গীতিকার তোফায়েল হোসেন তপন।

শুক্রবার রাতে ‘গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮’র আসরটি ‘দুই বাংলার সুরের মহামিলনে ভাসবে আলোর শহর’ স্লোগান নিয়ে বসেছিল দুবাইয়ে। উপস্থিত ছিলেন ভারত ও বাংলাদেশের স্বনামধন্য শিল্পীরা।

মীরাক্কেল খ্যাত মীর আফসার আলীর উপস্থাপনায় দুবাইয়ে অনুষ্ঠিত সংগীতের এই বিশাল উৎসবে পুরস্কার প্রদান ও সম্মাননা জানানোর পর সংগীত পরিবেশন করেন বাংলাদেশ ও ভারতের শিল্পীরা। সাংস্কৃতিক অনুষ্ঠানটি উৎসর্গ করা হয় বাংলাদেশের সদ্যপ্রয়াত রক লিজেন্ড আইয়ুব বাচ্চুকে ।

/ই.কা

আইয়ুব বাচ্চু,জেমস,গ্লোবাল মিউজিক অ্যাওয়ার্ড,মুনতাসির তুষার,শ্রীকান্ত আচার্য
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত