• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমি বিমানবাহিনীর সদস্য, কীভাবে স্যালুট দিতে হয় জানি: ইবাদত

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২২, ১৬:৩৬
স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে প্রথমবার হারিয়ে ইহিতাস গড়েছে বাংলাদেশ। ইবাদত হোসেন চৌধুরী দুর্দান্ত পারফরম্যান্সে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দাপট দেখিয়ে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে মুমিনুলবাহিনী। নিউজিল্যান্ডের মাটিতে ক্রিকেটে তিন ফরম্যাটে এটিই বাংলাদেশের প্রথম জয়।

এই জয় বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে চমক জাগানিয়া। নিউজিল্যান্ডের মাটিতে সর্বশেষ ২০১১ সালে পাকিস্তান লাল বলে কিউইদের হারিয়েছিলো। এছাড়া গত ১৭ ম্যাচ অপরাজিত থাকার পর নিউজিল্যান্ড বাংলাদেশের সঙ্গে টেস্টে হারলো।

মাউন্ট মঙ্গাইনুয়ে বাংলাদেশের জয়ের নায়ক ইবাদত। আগের দিন ৪ উইকেট পেয়েছিলেন এবাদত। তার বলে আউট হন- উইল ইয়াং, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। আজ প্রথম ওভারের দ্বিতীয় বলে রস টেলরকে বোল্ড করেন। এরপর নেন কাইল জেমিসনের উইকেট। সব মিলিয়ে ৪৬ রানে তার শিকার ৬ উইকেট। তার হাত ধরে প্রায় ৯ বছর ও ৪৭ ম্যাচ পর টেস্টে ৫ উইকেট পেলেন বাংলাদেশের কোনো পেসার।

শাহাদাত হোসেন, রবিউল ইসলাম ও মঞ্জুরুল ইসলামের পর চতুর্থ পেসার হিসেবে টেস্টে ৬ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন এই পেসার।

আগে কম দেখা গেলেও এই টেস্টে ৭ উইকেট নিয়ে প্রতিবারই স্যালুট দিয়েছেন ইবাদত হোসেন চৌধুরী। ম্যাচশেষে ইবাদতের কাছে জানতে চাওয়া হয়েছিলো, সেনা সদস্যদের মতো করে এমন স্যালুট দেয়ার রহস্য কী?

জবাবে ইবাদত হোসেন জানান তিনি বাংলাদেশ বিমানবাহিনীর একজন সদস্য। স্যালুট দেয়াটা তার অভ্যাস। ইবাদত বলেন, আমি বাংলাদেশ বিমানবাহিনীর একজন সদস্য, জানি কীভাবে স্যালুট দিতে হয়।

ক্রিকেটের আগে ভলিবল খেলতেন ইবাদত। জানালেন, ভলিবল থেকে ক্রিকেটে আসার গল্পটা অনেক লম্বা। আমি ক্রিকেটটা উপভোগ করছি। বাংলাদেশ ও বিমানবাহিনীর প্রতিনিধিত্ব করাটাও।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ইবাদত হোসেন চৌধুরী,নিউজিল্যান্ড,ইহিতাস,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close