• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিশ্বজুড়ে প্রশংসিত ইবাদত, ভাইরাল সাক্ষাৎকার (ভিডিও)

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০২২, ১৫:৫৬
স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে প্রথমবার হারিয়ে ইহিতাস গড়েছে বাংলাদেশ। ইবাদত হোসেন চৌধুরীর দুর্দান্ত পারফরম্যান্সে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দাপট দেখিয়ে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে মুমিনুলবাহিনী। মাউন্ট মঙ্গাইনুয়ে ৪৬ রানে তার শিকার ৬ উইকেট। তার হাত ধরে প্রায় ৯ বছর ও ৪৭ ম্যাচ পর টেস্টে ৫ উইকেট পেলেন বাংলাদেশের কোনো পেসার।

এ টেস্টে উইকেট নেওয়ার পর ‘স্যালুট’ ঠুকে দেন তিনি। এটিই তার উইকেটপ্রাপ্তির উদযাপন ভঙ্গি। ইবাদতের স্যালুট এখন ট্রেডমার্ক। আর স্যালুটের পাশাপাশি তার ম্যাচপরবর্তী বক্তব্যও ভাইরাল এখন। বিশ্বজুড়ে প্রশংসিত হচ্ছে ইবাদতের সেই ইন্টারভিউ।

বুধবার (৫ জানুয়ারি) বাংলাদেশ সময় ভোরে ইবাদত বলেন, নিউজিল্যান্ড টেস্টে চ্যাম্পিয়ন দল। আমরা যদি তাদের তাদের মাটিতে হারাতে পারি, আমাদের পরবর্তী প্রজন্মও হারাতে পারবে। এটিই ছিল মূল লক্ষ্য।

উইকেট শিকার করে ‘স্যালুট’ ঠোকার বিষয়ে এ পেসার বলেন, আমি বাংলাদেশ বিমানবাহিনীর সদস্য। জানি কীভাবে স্যালুট করতে হয়। ভলিবল থেকে ক্রিকেটে এসেছি। ক্রিকেট উপভোগ করছি। বাংলাদেশ দলকে প্রতিনিধিত্ব করার চেষ্টা করছি, বাংলাদেশ বিমানবাহিনীকেও।

ইবাদতের এসব কথা হৃদয়ে গেঁথে গেছে বিশ্বজুড়ে ক্রিকেটভক্তদের। সোশ্যাল মিডিয়ায় তার সেই ইন্টারভিউয়ের ভিডিও সয়লাব এখন। বোলিংয়ের মতো মুখের কথায়ও প্রশংসা কুড়াচ্ছেন ইবাদত।

ভিডিওটি টুইট করে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো লিখেছে— ইবাদত হোসেনের চমৎকার একটি সাক্ষাৎকার! (বাহবা চিহ্ন)

সাক্ষাৎকারটি টুইট করেছে ভারতের গণমাধ্যম এনডিটিভির টুইটার পেজও। লিখেছে— ইবাদত হোসেন প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

ক্রিকেট অন বিটি স্পোটর্স ক্যাপশনে লিখেছে— ইবাদত হোসেন এখন আমাদের প্রিয় ক্রিকেটার। ম্যাচপরবর্তী সাক্ষাৎকারে তিনি যে বক্তব্য দিলেন, তা একজন পেশাদার ক্রীড়াবিদের মতোই। তিনি বাংলাদেশ বিমানবাহিনীতে যোগদান করেন এবং ভলিবল খেলেন এবং এখন তিনি তার দেশকে একটি ঐতিহাসিক জয় এনে দিয়েছেন।

ক্রিক ক্রেইজি নিকস সেই ভিডিও পোস্ট করে লিখেছেন— এটি একটি দুর্দান্ত ম্যাচপরবর্তী সাক্ষাৎকার, দারুণ বল করার পর চমৎকার কথা বলেছেন ইবাদত হোসেন!

ইবাদত হোসেনের একটি বক্তব্যকেই কোড করেছে সার্কেল অব ক্রিকেট তাদের টুইটে।

ভিডিওটি পোস্ট করে তারা ক্যাপশনে লিখেছে— ‘আমরা এবার সবাই হাত তুলে প্রতিজ্ঞা করেছি, নিউজিল্যান্ডে আমরা জিতব। নিউজিল্যান্ড টেস্টে চ্যাম্পিয়ন দল। আমরা যদি তাদের তাদের মাটিতে হারাতে পারি, আমাদের পরবর্তী প্রজন্মও হারাতে পারবে। এটিই ছিল মূল লক্ষ্য।’

এইচটি স্পোর্টস দুই শব্দে লিখেছে— কি দুর্দান্ত এক সাক্ষাৎকার! (হাততালির চিহ্ন)।

সিভাম সিং নামে এক ভারতীয় ক্রিকেটভক্ত টুইটে লিখেছেন— এটি সহজেই অনুমেয় আর আমার দেখা সেরা ম্যাচপরবর্তী সাক্ষাৎকারগুলোর মধ্যে একটি। নিউজিল্যান্ডের মাটিতে কিউইদের হারিয়ে লায়ন হার্টের পারফরম্যান্স বাংলাদেশের। ইবাদত হোসেনের জন্য শুভকামনা।

বল হাতে ইবাদত বলতে গেলে একাই গুঁড়িয়ে দিয়েছেন নিউজিল্যান্ডকে। বাংলাদেশকে ঐতিহাসিক জয় এনে দেওয়ার কারণে প্রশংসা কুড়াচ্ছিলেন তিনি। তবে তার বন্দনা বেড়ে গেল ম্যাচসেরার পুরস্কার নিতে এসে বলা সাক্ষাৎকারে।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে: বিশ্বজুড়ে প্রশংসিত ইবাদত, ভাইরাল সাক্ষাৎকার (ভিডিও)

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ভিডিও,সাক্ষাৎকার,ভাইরাল,ইবাদত হোসেন চৌধুরী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close