• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ক্রাইস্টচার্চ টেস্ট

রোববার টস জিতলে কী করবে বাংলাদেশ?

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২২, ১৬:৩০
স্পোর্টস ডেস্ক

মাউন্ট মঙ্গানুইতে সিরিজের প্রথম টেস্টে ৮ উইকেটে জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশে ক্রিকেট দল। রোববার (৯ জানুয়ারি) থেকে ক্রাইস্টচার্চে শুরু সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। নিউজিল্যান্ডের বিপক্ষে জয় না হোক, এই টেস্টটি ড্র করতে পারলেও সিরিজ নিজেদের করে নিতে পারবে মুমিনুল হকের দল।

ক্রাইস্টচার্চ টেস্টে টস জিতলে ব্যাটিং নাকি বোলিং, কোনটা নিবে বাংলাদেশ? পিচ আর কন্ডিশন দেখেই সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজম্যান্ট। সাধারণত ম্যাচের আগমুহূর্তে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যায়। তবে বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো জানিয়ে দিলেন, কাল থেকে শুরু ক্রাইস্টচার্চে দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতলে বোলিংই নেবে তার দল।

আসলে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের পিচ সাধারণত সবুজই হয়ে থাকে। যেখানে পেসাররা বাড়তি সুবিধা পান। তাই গোপনীয় কোনো ব্যাপার নেই, টস জিতলে দুই দলই আগে বোলিং নিতে চাইবে মনে করেন ডোমিঙ্গো।

টাইগার হেড কোচ বলেন, টস অনেক গুরুত্বপূর্ণ হতে চলেছে। গত ১০ ম্যাচে মাত্র একটি ম্যাচ জিতেছে আগে ব্যাট করা দল। এখানে প্রথম ইনিংসে গড়ে ২৬০-২৭০ রান হয়। নতুন বল ব্যবহারের জন্য প্রথম দিন অনেক গুরুত্বপূর্ণ। নিউজিল্যান্ড টস জিতলে বোলিং করতে চাইবে, আমরাও চাইবো।

ডোমিঙ্গো মনে করেন, নিউজিল্যান্ডই এই টেস্টে বেশ চাপে থাকবে। হোম কন্ডিশনে লড়াইয়ে ফেরার তাড়নায় হয়তো দলে পরিবর্তনও আনবে তারা, আন্দাজ ডোমিঙ্গোর।

তিনি বলেন, নিউজিল্যান্ড মানসম্পন্ন দল, তারা এই পরাজয়ে কষ্ট পাবে। তবে দ্বিতীয় ম্যাচের আগে একটু নার্ভাস থাকবে। এক-দুটি পরিবর্তন নিয়ে হয়তো মাঠে নামবে। জয় নিয়ে সিরিজ ড্র করতে চাইবে। ঘরের মাঠ বলে একটু চাপেও থাকবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ক্রাইস্টচার্চ,টেস্ট,টস,বাংলাদেশ,নিউজিল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close