• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এক ওভারে ৬ উইকেট, ভিডিও ভাইরাল

প্রকাশ:  ১২ এপ্রিল ২০২২, ২২:৪৬
স্পোর্টস ডেস্ক

নেপালের ক্লাব ক্রিকেটে ঘটে গেলো এক ঐতিহাসিক ঘটনা। দৃশ্যটি টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে এই প্রথম দেখা গেলো। যেখানে একটি রান আউট বাদ দিলে ৫ বলে পাঁচটি উইকেট নিয়েছেন বোলার।

আসলে ঘটনাটি ঘটেছে সোমবার (১১ এপ্রিল) নেপাল প্রো ক্লাব চ্যাম্পিয়নশিপে। টুর্নামেন্টের গ্রুপ এ এনকাউন্টারে পুশ স্পোর্টস দিল্লির বিরুদ্ধে খেলতে নেমেছিলো মালয়েশিয়া ক্লাব একাদশ। সেই ম্যাচেই ঘটে গেলো বিশ্ব রেকর্ড। দিল্লির বিরুদ্ধে ম্যাচে ডিসমিসালের এই রেকর্ড গড়লেন মালয়েশিয়া দলের তারকা ক্রিকেটার। মালয়েশিয়া ক্লাব একাদশের বোলার বীরানদীপ সিং প্রথম ইনিংসের ২০তম ওভারে এই কীর্তি গড়েন। একটি টিম রানআউট যোগ করার সাথে সাথে টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর দেওয়া ছয় বলের সবচেয়ে অদ্ভুত সেটে পাঁচ উইকেট নিয়েছেন তিনি।

বীরানদীপ এদিন পুশ স্পোর্টস দিল্লির মিডল অর্ডার এবং লোয়ার অর্ডার ভেঙে তছনছ করে দেন। তিনি যখন দলের ২০তম ওভার বল করতে আসছিলেন তখন দলের রান ছিলো ১৩০/৩, তিনি যখন নিজের ওভার শেয করেন এবং যখন দলের ২০ ওভার শেষ হয় তখন দিল্লি স্কোর বোর্ডে করেছিল ছিলো ১৩২/৯ রান।

এদিন ম্যাচের প্রথম বলটি ওয়াইড করেন বীরানদীপ সিং। এরপরে বীরানদীপের বলে এক্সট্রা কভারে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এম পাঠাক। তারপরের বলে ব্যাটার দুই রান নিতে গিয়ে রান আউট হন। এরপরে ব্যাটরের লেগ স্টাম্প উড়িয়ে দন বীরানদীপ। তিন বলে তখন তিন উইকেট পড়ে গিয়েছে। এরপরে প্রতিপক্ষ ব্যাটরকে ফের বোল্ড করলেন বীরানদীপ।

তারপরের বলেই জে সিঙ্ঘালকে কট অ্যান্ড বোল্ড করেন বীরানদীপ। এরফলে এদিনের ম্যাচে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন বীরানদীপ। শাহিদ আফ্রিদির মতো তাকে সেলিব্রেশন করতে দেখা যায়। ইনিংসের শেষ বলে আউট করে নিজের ডাবল হ্যাটট্রিক সম্পূর্ণ করেন বীরানদীপ। এরই সঙ্গে বাইশ গজে ইতিহাস তৈরি করে ফেলেন।

১৫ বল বাকি থাকলেই এদিনের ম্যাচ সাত উইকেটে জেতে মালয়েশিয়া ক্লাব একাদশ। দিল্লি ২০ ওভারে স্কোর বোর্ডে তোলে ১৩২/৯ রান। জবাবে ১৭.৩ ওভারে মালয়েশিয়া ক্লাব একাদশ করে ১৩৫/৩ রান। এদিন ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন বীরানদীপ। বল হাতে ২ ওভারে ৯ রান দিয়ে পাঁচ উইকেট নেওয়ার পরে ব্যাট হাতে ১৯ বলে ৩৩ রান করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভাইরাল,ভিডিও,উইকেট,ওভার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close