• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জিম্বাবুয়ে সফরে টাইগার স্কোয়াড ঘোষণা

প্রকাশ:  ২২ জুলাই ২০২২, ১৯:২৮
খেলা প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে। তিন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার পাশাপাশি স্কোয়াডে জায়গা পেয়েছে নতুন দুই মুখ।

মিরপুরে শুক্রবার (২২ জুলাই) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজকে সামনে রেখে দুই সংস্করণের দল ঘোষণা করেন।

যেখানে টি-টোয়েন্টি সিরিজের নেতৃত্ব দেয়া হয় উইকেটকিপার নুরুল হাসান সোহানকে। মাহমুদউল্লাহ রিয়াদসহ বিশ্রাম দেয়া হয় সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে। স্কোয়াডে নতুন করে জায়গা করে নেন পারভেজ হোসেন ইমন ও হাসান মাহমুদ। এর আগে ২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে একটি টি-টোয়েন্টি খেললেও, লাল সবুজ জার্সি এখনো জড়ানো হয়নি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ব্যাটার ইমনের। গত বছরের জানুয়ারিতে অবশ্য ইমন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পেয়েছিলেন। কিন্তু মাঠে নামা হয়নি তার।

এ ছাড়া সংক্ষিপ্ত সংস্করণে এক বছর পর জায়গা করে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত। গত বছরের নভেম্বরে সবশেষ পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন শান্ত।

অন্যদিকে যথারীতি ওয়ানডে সিরিজে তামিম ইকবালের নেতৃত্বে ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে থাকা দলটাই থাকছে এ সিরিজে। স্কোয়াড থেকে শুধু বাদ পড়েছেন পেসার এবাদত হোসেন। আর হজের ছুটি শেষে দলে যোগ দিয়েছেন মুশফিকুর রহিম।

টি-টোয়েন্টি স্কোয়াড : মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন ও মেহেদী হাসান মিরাজ।

ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও এনামুল হক বিজয়

প্রসঙ্গত, টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে গড়াবে জিম্বাবুয়ে ও বাংলাদেশের দ্বিপাক্ষিক লড়াই। ৩০ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জুলাই ও ২ আগস্ট, একই ভেন্যুতে। তিনটি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় দুপুর ১টায়, অর্থাৎ বাংলাদেশ সময় বিকাল ৫টায়।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডের লড়াই শুরু হবে ৫ আগস্ট। ৭ ও ১০ আগস্ট বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। টি-টোয়েন্টি সিরিজের মত এই সিরিজের তিনটি ম্যাচের ভেন্যুও হারারে স্পোর্টস ক্লাব মাঠ। স্থানীয় সময় সকাল সোয়া নয়টায় অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর সোয়া একটায়।

পূর্বপশ্চিম- এনই

জিম্বাবুয়ে সফর,টাইগার স্কোয়াড,বাংলাদেশ ক্রিকেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close