• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গার্দিওলার রূপকথার দৈত্য হলান্ড

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০২২, ২৩:৫৭
স্পোর্টস ডেস্ক

সব দৈত্য ভয়ংকর হয় না, কোনো কোনো দৈত্যে আলাদিনের চেরাগের সে দৈত্যের মতো, তার কাজ শুধু ইচ্ছাপূরণ। ম্যানচেস্টার সিটিতে নাম লিখিয়ে যেন পেপ গার্দিওলার ইচ্ছাপূরণের কাজটাই করেছেন আর্লিং হলান্ড।

সের্হিও আগুয়েরো সিটি ছাড়ার পর থেকেই একজন বিশ্বমানের স্ট্রাইকার চাইছিলেন গার্দিওলা। দলবদলের বাজারে কম চেষ্টা করেনি সিটি। গত মৌসুমে শতচেষ্টাতেও যখন টটেনহাম স্ট্রাইকার হ্যারি কেইনকে পেলেন না, তখন স্বীকৃত কোনো স্ট্রাইকার ছাড়াই মৌসুম কাটিয়ে দেয়ার পরিকল্পনা সাজিয়েছেন গার্দিওলা।

সম্পর্কিত খবর

    সিটিতে আগুয়েরোর ছায়ায় দিন কাটিয়েছেন ব্রাজিলিয়ান গ্যাব্রিয়েল জেসুস। পারফরম্যান্স একেবারে মন্দ ছিল না, তবে কখনোই গার্দিওলার পরিকল্পনার কেন্দ্রে ছিলেন না। গার্দিওলার চাওয়া ছিল ‘বিশেষ’ কিছুর। এই মৌসুমে সেই বিশেষের সন্ধান পেয়েছেন স্প্যানিশ কোচ।

    দলবদলের মৌসুম শুরু হওয়ার জন্য অপেক্ষা করেনি সিটি। গত মে মাসে বরুসিয়া ডর্টমুন্ডকে রিলিজ ক্লজের ৬ কোটি ইউরো পরিশোধ করে পাঁচ বছরের চুক্তিতে হলান্ডকে দলে টেনেছে সিটি। ১৩ জুন আনুষ্ঠানিকভাবে সিটিজেনদের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন হলান্ড। ২২ বছর আগে ঠিক ১৩ জুন সিটিতে নাম লিখিয়েছিলেন তার বাবা আলফ হলান্ড। সে বছরই পৃথিবীতে এসেছেন হলান্ড, তখন অবশ্য লিডসে খেলতেন আলফ।

    সিটিতে হলান্ডের অভিষেক হয়েছিল জুলাইয়ে। কমিউনিটি শিল্ডের ফাইনালে লিভারপুলের বিপক্ষে শুরু থেকে খেললেও গোলমুখে হলান্ড ছিলেন নিষ্প্রভ, বেশ কয়েকটি সহজ সুযোগ পেয়েও গোল করতে পারেননি। তাতে নিন্দুকদের মুখের লাগাম ছুটতে দেরি হয়নি। কিন্তু মোটেও বিচলিত হননি গার্দিওলা, ‘আজকে হয়তো সে গোল করতে পারেনি, তবে সামনে করবে।’

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close