• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রোনালদোকে সাইডবেঞ্চে বসিয়ে রাখায় আক্ষেপ নেই আমার: সান্তোস

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০২২, ২০:৫৬
স্পোর্টস ডেস্ক

কোয়ার্টারে ফাইনালে আফ্রিকার সিংহ মরক্কোর কাছে ১-০ ব্যবধানে হেরে কাতার বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। এ ম্যাচে রোনালদোকেই সাইডবেঞ্চে বসিয়ে রাখেন কোচ ফার্নান্দো সান্তোস। মরক্কোর বিপক্ষে মাঠে নামান ৫১ মিনিটের সময়। এর আগে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ফার্নান্দো সান্তোস সিআর সেভেনকে মাঠে নামান ৭৩ মিনিটের সময়।

এমন এক ফুটবলারকে বসিয়ে রাখার কারণেই পর্তুগালকে এভাবে বিদায় নিতে হলো বলেই মনে করছেন অনেকে। কিন্তু পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস, এ নিয়ে কোনো কিছুই মনে করছেন না। তিনি মোটেও অনুতপ্ত নন রোনালদোকে বসিয়ে রাখার বিষয়ে।

মরক্কোর বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মাঠে নামার পর, যোগকরা সময় ধরে প্রায় ৪৫ মিনিট ছিলেন সিআর সেভেন। কিন্তু গোল করে দলকে সমতায় ফেরাতে পারেননি রোনালদো। যদিও মাঠে নেমে নিজের স্বাভাবিক খেলাটাই খেলতে পারেননি তিনি।

মরক্কোর কাছে হারের পর সংবাদ সম্মেলনে সান্তোস বলেন, রোনালদোকে বসানোর জন্য কোনো আক্ষেপ কিংবা অনুশোচনা নেই আমার। ভেবেচিন্তে যদি দল না গঠন করি, তাহলে কিছুই হবে না। সুইজারল্যান্ডের বিরুদ্ধে যে দলটা দারুণ খেলেছে, সেটাই খেলিয়েছি। সেই দল মরক্কোর বিরুদ্ধে বদলানোর কোনো কারণ ছিলো না।

দেশের হয়ে ১৯৫টি ম্যাচ খেলে ফেললেন রোনালদো। আর খেলবেন কি না জানা নেই। সান্তোস বলেন, কৌশলের খাতিরে এই সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন ছিলো; কিন্তু হৃদয় দিয়ে সিদ্ধান্ত নিলে চলবে না। মস্তিষ্ক কাজে লাগিয়ে সিদ্ধান্ত নিতে হবে। রোনালদো আর ভালো ফুটবলার নয় এমন কথা কখনই বলছি না। ওকে বসিয়ে রাখার সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

বিশ্বকাপ থেকে বিদায়ের পর পদত্যাগ করবেন কিনা, সে সম্পর্কে পরিষ্কার করে কিছু বললেন না সান্তোস। তবে এটা মেনে নিলেন যে কিছুটা ভাগ্যের কারণেই হেরে গেছেন। বলেন, ফুটবলে কখনো-সখনো ভাগ্যের প্রয়োজন হয় জিততে গেলে। আমরা বেশ কিছু সুযোগ পেয়েছি। হোয়াও ফেলিক্স, ব্রুনো ফার্নান্দেসের শট বারে লেগেছে। শেষ দিকে পেপের একটা হেড বাঁচিয়ে দিয়েছে। জয়ের জন্য যে ভাগ্যটা আমাদের দরকার, সেটাই ছিলো না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কাতার বিশ্বকাপ,ক্রিশ্চিয়ানো রোনালদো,কোচ,ফার্নান্দো সান্তোস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close