• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা, নতুন মুখ নাসুম

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০২২, ১৮:৪৬
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম টেস্টে ১৮৮ রানের ব্যবধানে হার মেনেছে বাংলাদেশ। বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হবে দ্বিতীয় টেস্ট। এই টেস্টকে সামনে রেখে আজ রোববার দল ঘোষণা করেছে বাংলাদেশ।

দ্বিতীয় টেস্টের দলে নতুন মুখ স্পিনার নাসুম আহমেদ। মূলত সাকিব আল হাসান দ্বিতীয় টেস্টে ব্যাটসম্যান হিসেবে খেলায় একজন বোলার অতিরিক্ত নেওয়ার প্রয়োজন দেখা দেওয়ায় তাকে নেওয়া হয়েছে। ঢাকা টেস্টে নাসুমের অভিষেক হয়ে যেতে পারে।

সম্পর্কিত খবর

    প্রথম টেস্টের দলে থাকা এবাদত হোসেন ও শরীফুলকে রাখা হয়নি এই টেস্টের দলে। পাশাপাশি এনামুল হক বিজয়কেও ছেড়ে দেওয়া হয়েছে বিসিএল খেলার জন্য।

    কাঁধে চোট থাকায় চট্টগ্রাম টেস্টে অলরাউন্ডার সাকিব আল হাসানকে পুরোপুরি পাওয়া যায়নি। প্রথম ইনিংসে তিনি মাত্র ১২ ওভার বোলিং করতে পেরেছিলেন। দ্বিতীয় ইনিংসে বলই করেননি। শুধু বোলিং নয়, ফিল্ডিংয়েও কিছুটা সমস‌্যা হচ্ছিল তার। তবে ব‌্যাটিংয়ে কোনো সমস‌্যা নেই। চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসে ৮৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে সেটা তিনি বুঝিয়েছেন। সে কারণে ঢাকা টেস্টে অলরাউন্ডার নয়, সাকিবকে পাওয়া যাবে কেবল ব্যাটসম্যান হিসেবে। সে কারণেই নাসুমকে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে।

    নাসুম এর আগে বাংলাদেশের হয়ে ৪টি ওয়ানডে ও ২৮টি টি-টোয়েন্টি খেলেছেন। ওয়ানডেতে উইকেট নিয়েছেন ৫টি। আর টি-টোয়েন্টিতে ৩২টি। এছাড়া তিনি ২৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। উইকেট নিয়েছেন ১০৫টি। এবার টেস্টের সবচেয়ে মর্যাদাকর ফরম্যাটে নিজেকে প্রমাণ করার পালা তার।

    বাংলাদেশ স্কোয়াড: মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ইয়াসির আলী চৌধুরী, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, জাকির হাসান, রেজাউল রহমান রাজা ও নাসুম আহমেদ।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close