• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

করাচি টেস্ট

বিপদ কাটিয়ে দিন শেষে ভালো অবস্থানে পাকিস্তান

প্রকাশ:  ২৬ ডিসেম্বর ২০২২, ২০:৪৪
স্পোর্টস ডেস্ক

বিপদ কাটিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন শেষে পাকিস্তানের সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেট হারিয়ে ৩১৭ রান। ১৬১ রানে ব্যাট করছেন অধিনায়ক বাবর। ১৫টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কাও মেরেছেন তিনি। ৮৬ রান করেছেন সরফরাজ আহমেদ।

সোমবার (২৬ ডিসেম্বর) করাচিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক বাবর আজম। দলীয় ১২ রানে আবদুল্লাহ শফিক (৭), ১৯ রানে শান মাসুদ (৩) এবং ৪৮ রানে ইমাম-উল-হক (২৪) আউট হলে বিপদে পড়ে পাকিস্তান। তখন দলের হাল ধরেন অধিনায়ক বাবর আজম।

সৌদ শাকিলকে সঙ্গে নিয়ে বাবর আজম করেন ৬২ রানের জুটি। শাকিলকে (২২) আউট করে এই জুটি ভাঙেন টিম সাউদি। এর পরে রানে ফেরা সরফরাজ আহমেদ যোগ্য সঙ্গ দেন বাবরকে। বাবর-সরফরাজ মিলে করেন ১৯৬ রানের জুটি। তাতে পাকিস্তান ভালো অবস্থান পায়।

দলীয় ৩০৬ রানে সরফরাজ (৮৬) আউট হলে উইকেটে আসেন সালমান। বাবর-সালমান মিলে দিন শেষ করার আগে ১১ রানের জুটি গড়েন তাঁরা। বাবর ২৭৭ বলে ১৬১ রান করে অপরাজিত রয়েছেন। এর মধ্যে রয়েছে ১৫ বাউন্ডারি ও ১ ছক্কার মার। আর সালমান অপরাজিত আছেন ১৬ বলে ৩ রান করে।

কিউইদের পক্ষে দু’টি করে উইকেট নেন আজাজ প্যাটেল এবং মাইকেল ব্রেসওয়েল। একটি উইকেট পেয়েছেন টিম সাউদি।

এদিকে এ টেস্টের প্রথম দিনে অনন্য এক ঘটনার সাক্ষী হলেন ক্রিকেট ভক্তরা। কোনো দলের প্রথম দুই উইকেটই স্ট্যাম্পিংয়ে পড়ার ঘটনা পুরুষদের ১৪৫ বছরের টেস্ট ইতিহাসে দেখা গেলো প্রথমবার।

স্বাগতিকদের দুই টপ অর্ডার ব্যাটসম্যান আবদুল্লাহ শফিক ও শান মাসুদকে স্ট্যাম্পিং করে অনন্য এই রেকর্ড গড়েন কিউই উইকেটরক্ষক টম ব্লান্ডেল।

পূর্বপশ্চিমবিডি/এসএম

করাচি,টেস্ট,পাকিস্তান,নিউজিল্যান্ড,বিপদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close