• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দিলেন রোনালদো

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০২২, ০৯:৫৪
স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান ফুটবল ছেড়ে সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এশিয়ার ক্লাবটির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন ৩৭ বছর পর্তুগিজ বয়সী তারকা।

ইএসপিএন জানিয়েছে, প্রতি বছর সাড়ে সাত কোটি ডলার বেতন পেতে পারেন রোনালদো। যা সত্যি হলে ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার হবেন তিনি।

শুক্রবার (৩০ ডিসেম্বর) আল-নাসরের দেওয়া বিবৃতিতে রোনালদো বলেন, একটি ভিন্ন দেশে নতুন ফুটবল লিগের অভিজ্ঞতা নিতে আমি রোমাঞ্চিতবোধ করছি। সৌদি আরবের পুরুষ ও নারী ফুটবলের উন্নয়নে আল-নাসরের যে লক্ষ্য, সেটা খুবই অনুপ্রেরণাদায়ক।

২০০২ সালে সিনিয়র ক্যারিয়ার শুরু করা রোনালদো সর্বশেষ ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে। বিশ্বকাপ শুরুর আগমুহূর্তে ক্লাবটির কোচ, শীর্ষ কর্মকর্তা ও মালিকপক্ষ নিয়ে বেশ কিছু ‘বিস্ফোরক’ মন্তব্য করেন তিনি। যার জেরে বিশ্বকাপের মাঝে দুই পক্ষের ‘পারস্পরিক সমঝোতা’য় রোনালদো-ইউনাইটেড সম্পর্কচ্ছেদের খবর প্রকাশ পায়।

ম্যানচেস্টার ইউনাইটেডে এর আগেও ৬ বছর কাটিয়েছিলেন তিনি। ২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত ছিলেন রিয়াল মাদ্রিদে। স্প্যানিশ ক্লাবটির হয়ে চারটি চ্যাম্পিয়নস লিগসহ দুইবার লা লিগা জেতেন। রাশিয়া বিশ্বকাপের ইতালির ক্লাব জুভেন্টাসে খেলেন ৩ বছর।

সব মিলিয়ে ইউরোপের ৪টি ক্লাবে কাটিয়েছেন ২০ বছর। ৫ বার জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, ৭ বার লিগ।

রোনালদোর নতুন ক্লাব আল-নাসর সৌদি আরবের প্রো লিগে খেলে। সৌদির ইতিহাসে আল–হিলালের পর দ্বিতীয় সেরা সাফল্য আল-নাসরের।

পূর্বপশ্চিমবিড/এসএম

ক্রিস্টিয়ানো রোনালদো,আল-নাসর,সৌদি আরব,ক্লাব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close