• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিপিএল

সবার আগে প্লে-অফে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স

প্রকাশ:  ৩০ জানুয়ারি ২০২৩, ২৩:৩৮
স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে দারুণ জয় তুলে নিয়ে সবার আগে প্লে-অফে উঠে গেলো মাশরাফি বিন মুর্তজার সিলেট স্ট্রাইকার্স। সোমবার (৩০ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খুলনা টাইগার্সকে ৩১ রানে হারিয়েছে সিলেট।

শুরুতে ব্যাট করে খুলনাকে ১৯৩ রানের লক্ষ্য দেয় সিলেট। লক্ষ্য তাড়ায় নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ১৬১ রানে থামে ইয়াসির আলীর খুলনা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য খুব ভালো হয়নি সিলেটের। আগের ম্যাচের নায়ক নাজমুল হোসেন শান্ত ফেরেন ৬ রানে। তবে সেটাকে বড়সড় কোনো সমস্যা হয়ে উঠতে দেননি তৌহিদ হৃদয় এবং জাকির হাসান। দুজনে মিলে গড়েন ১১৪ রানের জুটি।

অর্ধশতক তুলে নিয়ে ৭৪ রানে নাহিদ রানার বলে ফেরেন হৃদয়। ৩৬ বলে অর্ধশতক তুলে নিয়ে জাকিরও পারেননি বেশিক্ষণ ক্রিজে থাকতে। ৫৩ রান করে ফিরেছেন নাহিদুলের বলে বোল্ড হয়ে। ব্যাট হাতে এদিনও রানের দেখা পাননি মুশফিকুর রহিম, আউট হয়েছেন ৭ রান করে।

শেষ দিকে রায়ান বার্ল এবং থিসারা পেরেরার ঝোড়ো ব্যাটিংয়ে ১৯২ রানের বড় সংগ্রহ পায় সিলেট দল। বার্ল ২১ রানে এবং পেরেরা ১৭ রানে অপরাজিত থাকেন।

১৯৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল করেন ১০ বলে ১২। এরপর শাই হোপ (২২ বলে ৩৩) আর আজম খানের (১৭ বলে ৩৩) ব্যাটে কিছুটা সময় লড়াই করেছে খুলনা।

তবে সেই লড়াই খুব বেশিদূর যায়নি। ২ উইকেটে ৭৪ থেকে ১৫ ওভার যেতেই ৭ উইকেটে ১২৪ রানে পরিণত হয় দলটি। ফলে শেষ ৫ ওভার খুলনার ব্যাটিং বলতে গেলে ছিল আনুষ্ঠানিকতা। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৫৭ রান পর্যন্ত যেতে পেরেছে ইয়াসির আলি রাব্বির দল।

সিলেটের বোলারদের মধ্যে সবচেয়ে সফল রুবেল হোসেন। তবে ৪ উইকেট পেলেও তিনি খরচ করেন ৩৭ রান। দু’টি করে উইকেট নেন মোহাম্মদ আমির আর রেজাউর রহমান রাজা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিপিএল,সিলেট স্ট্রাইকার্স,প্লে-অফ,মাশরাফি বিন মুর্তজা,খুলনা টাইগার্স
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close