• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

আর্জেন্টিনার মাঠে উড়লো বাংলাদেশের পতাকা

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৪
স্পোর্টস ডেস্ক

কাতার ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনাকে নিয়ে বাংলাদেশের মানুষের উন্মাদনা সবাইকে চমকে দিয়েছিলো। এখন বাংলাদেশের ভালোবাসার প্রতিদান ভালোবাসাতেই দিচ্ছেন আর্জেন্টাইনরা। নিজেদের প্রিমিয়ার ডিভিশনের একটি ম্যাচের আগে বাংলাদেশের পতাকা মেলে ধরে কৃতজ্ঞতা জানিয়েছেন। সঙ্গে থাকা আর্জেন্টিনার পতাকার ওপরে প্রদর্শিত হয়েছে বাংলায় লেখা একটি বার্তাও। তাতে লেখা ছিলো- ‘ধন্যবাদ বাংলাদেশ’।

লা প্লাতা শহরে জিমনেসিয়া বনাম ডিফেন্স অ্যান্ড জাস্টিসের ম্যাচ ছিলো সেদিন। ওই ম্যাচের আগে জিমনেসিয়ার মাঠে ম্যারাডোনা-মেসিকেও সম্মান জানানো হয়। পরবর্তীতে বাংলাদেশের পতাকা উঁচিয়ে ধরে বাংলাদেশের ভালোবাসার কথা স্মরণ করেছেন তারা। আর্জেন্টিনার প্রিমিয়ার লিগের অফিসিয়াল ফেসবুক পেজেও লেখা ছিলো, ‘ধন্যবাদ বাংলাদেশ’।

অবশ্য, আর্জেন্টিনায় বাংলাদেশের পতাকা দেখার ঘটনা এই প্রথম নয়। এর আগে বিশ্বকাপের সময় বুয়েনস আইরেসে বাংলাদেশের পতাকা উড়তে দেখা গিয়েছিলো।

কাতার বিশ্বকাপের সময় মেসি-ডি মারিয়াদের নিয়ে বাংলাদেশের ফুটবল ভক্তদের উন্মাদনার গল্প ছড়িয়ে পড়েছিলো বিশ্বব্যাপী। ফুটবল বিশ্বকাপে না খেললেও বিশ্বকাপের পুরোটা সময়জুড়ে আলোচনায় ছিলো বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকরা। বিশ্বকাপ জয়ের দেড় মাস পর বাংলাদেশ প্রসঙ্গ নিয়ে সম্প্রতি কথা বলেছেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি।

আর্জেন্টিনার ওলে পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, আমি দেখেছি বিশ্বকাপে বাংলাদেশের মানুষের সমর্থন। সব জায়গায় ১০ নম্বর জার্সি, সত্যিই অসাধারণ। বিশ্বকাপ ফাইনালের আগে সোফি মার্তিনেজ (আর্জেন্টাইন সাংবাদিক) আমাকে দেখিয়েছিলো। আর্জেন্টিনার জন্য এমন উন্মাদনা দেখাটা সত্যিই, দুর্দান্ত।

বাংলাদেশকে নিয়ে বিশ্বকাপ চলাকালীন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন, আমার মনে হয় প্রথমে ম্যারাডোনা আর পরে মেসির কারণে আর্জেন্টিনার ফুটবল সমর্থক এতো বেড়েছে। বাংলাদেশে আমাদের এমন সমর্থন আছে জেনে আমি গর্বিত। শুধু বাংলাদেশই নয়, অন্য অনেক দেশের মানুষই আমাদের সমর্থন করে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পতাকা,বাংলাদেশ,আর্জেন্টিনা,মাঠ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close