• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এলিটার অভিষেকের ম্যাচে সিশেলসকে হারালো বাংলাদেশ

প্রকাশ:  ২৫ মার্চ ২০২৩, ১৮:২২
স্পোর্টস ডেস্ক

পূর্ব আফ্রিকার দেশ সিশেলসের বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি সিরিজের প্রথম ম্যাচ ১-০ গোলে জিতেছে বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের লাল-সবুজ জার্সিতে খেলার স্বপ্নপূরণ হয়েছে নাইজেরিয়ার নাগরিকত্ব ত্যাগ করে বাংলাদেশি হওয়া এলিটা কিংসলের।

শনিবার (২৫ মার্চ) সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এ ম্যাচ। ম্যাচের একমাত্র গোলটি করেছেন ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার তারিক রায়হান কাজী।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্নক ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। বেশকিছু সহজ সুযোগ নষ্ট করে বাংলাদেশ। অন্যদিকে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে থাকে সিশেলস। তবে গোলের দেখা পায় না কেউ। ম্যাচের ৩৬ মিনিটে ডান দিকে ক্রস করেন রাকিব। তবে তা চলে যায় পোস্টের বাইর দিয়ে।

ম্যাচের ৪২ মিনিটে সিশেলসের ডি বক্সের বাইরে থাকে ফ্রি কিক পায় বাংলাদেশ। ফ্রি কিক থেকে ডি বক্সে বল বাড়ান অধিনায়ক জামাল ভূঁইয়া। সেখানে সিশেলসের ডিফেন্ডার হেড করে। সেখান থাকে বল যায় তারিক কাজির কাছে। সেখান থেকে হেড করে বল জালে জড়ান তারিক। এরপর আর কোন গোল না হলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর এলিটা কিংসলে মাঠে নেমে ইতিহাস গড়েন। বদলি নামেন মতিন মিয়া, রবিউল হাসান, সুমন রেজাও। কিন্তু এই অর্ধে ব্যবধান বাড়াতে পারেনি লাল-সবুজ দল। কিংসলে সুযোগ নষ্ট করেছেন। এছাড়া সেশেলস এই অর্ধে এসে কয়েকটি সুযোগ পেয়েও সমতায় ফিরতে পারেনি। ৬১ মিনিটে মতিন মিয়ার বাঁপ্রান্ত থেকে দারুণ পাসে কিংসলে ৬ গজ দূরত্বে থেকে গোলকিপারকে একা পেয়ে অবিশ্বাস্যভাবে ক্রসবারের উপর দিয়ে বল মেরে সুযোগ নষ্ট করেন। একটু পর সেশেলসের একটি প্রচেষ্টা পোস্টের উপর দিয়ে যায়।

৮৮ মিনিটে ডন ম্যাক্সিমের ফ্রি-কিক ক্রসবারে লেগে ফিরে আসে। কিছুক্ষণ পর বাংলাদেশ আবারও সুযোগ পায়। কিংসলের জোরালো শট গোলকিপার বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন। লাল-সবুজ জার্সি গায়ে অভিষেক হলেও গোল না পাওয়ার আফসোসটা থেকেই যাবে ৩৩ বছর বয়সী স্ট্রাইকারের।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বাংলাদেশ,সিশেলস,ম্যাচ,এলিটা কিংসলে
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close