• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশকে ভয় পাচ্ছে না আয়ারল্যান্ড

প্রকাশ:  ২৫ মার্চ ২০২৩, ১৮:৫২ | আপডেট : ২৫ মার্চ ২০২৩, ১৮:৫৭
স্পোর্টস ডেস্ক

ওয়ানডে সিরিজে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি আয়ারল্যান্ড। আদর্শ কন্ডিশন পেয়েও ব্যাটে-বলে কোন জবাব আসেনি তাদের কাছ থেকে। তবে একদিনের ক্রিকেটে বিধ্বস্ত হওয়া দলটি আসন্ন টি-টোয়েন্টি সিরিজে নতুন শুরুর আশা করছে। ওয়ানডেতে প্রায় দুমড়েমুচড়ে যাওয়ার পরও আইরিশ অলরাউন্ডার রস অ্যাডাইয়ার বলছেন, তারা বাংলাদেশকে ভয় পাচ্ছে না।

পুরো সিরিজে এখন পর্যন্ত হতাশাজনক ক্রিকেট খেলেছে আয়ারল্যান্ড। নিজেদের ফিরে পেতে চট্টগ্রামে এসে বাড়তি তাগিদ দেখা যাচ্ছে তাদের মাঝে। শনিবার (২৫ মার্চ) সকাল থেকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কঠোর অনুশীলন করে আইরিশরা।

পরে সংবাদ সম্মেলনে দলের কথা বলতে আসেন টি-টোয়েন্টি সিরিজে দলে যোগ দেওয়া রস অ্যাডাইয়ার। তার ছোট ভাই মার্ক অ্যাডাইয়ারও আছেন দলে। মার্ক খেলেছেন ওয়ানডে সিরিজ। মার্ক পেসার হলেও রস করেন বাঁহাতি স্পিন। ওয়ানডে সিরিজে তিনি না থাকলেও দলের হার দেখেছেন বাইরে বসে।

সংবাদ সম্মেলনে রস অ্যাডাইয়ার বলেন, বাংলাদেশ মাঝের ওভারগুলোতে খুব ভালো ব্যাটিং করেছে। মুশফিক বা বাকিদের ভেতর দারুণ অভিজ্ঞতা ছিলো। সে (মুশফিক) অসাধারণ ব্যাট করেছে। ডিসিপ্লিন থাকা দরকার কিন্তু একই সঙ্গে আক্রমণাত্মকও। আমরা বাংলাদেশকে ভয় পাচ্ছি না। তাদের সঙ্গে সত্যিই ভালো খেলতে হবে।

কোন ধরনের ক্রিকেট খেলবেন এমন প্রশ্নে তিনি বলেন, আমরা সেটাই করতে চাই, যেটাতে ভালো। মনে হচ্ছে, ব্যাট হাতে আক্রমণাত্মক হব, আর বোলিং ও ফিল্ডিংয়েও। আমরা যদি সেটা করতে পারি, আপনি জানেন না কী ঘটবে।

টি-টোয়েন্টি ক্রিকেটে সাম্প্রতিক সময়ে বেশ সুখস্মৃতি আছে আয়ারল্যান্ডের। বিশ্বকাপে তারা হারিয়েছে ইংল্যান্ডকে। এই ফরম্যাট এলে দলগুলোর মধ্যে ব্যবধানও কমে আসে। রস অ্যাডাইয়ারের ‍মুখেও ফরম্যাট বদলে যাওয়ার স্বস্তি।

তিনি বলেন, ছেলেরা হতাশ কিন্তু এটা নতুন শুরু, নতুন ফরম্যাট। আমরা ফিরে আসার চেষ্টা করছি আর যতোটুকু ইতিবাচক থাকা যায়। আমরা জানি বাংলাদেশ কতোটা ভালো দল। নতুন ফরম্যাটে ঢোকার সুযোগ হিসেবে দেখছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আয়ারল্যান্ড,বাংলাদেশ,ভয়,টি-টোয়েন্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close