• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আইসিসির মাস সেরা খেলোয়াড় সাকিব

প্রকাশ:  ১২ এপ্রিল ২০২৩, ২৩:২৮
স্পোর্টস ডেস্ক

আইসিসির মার্চ মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কেন উইলিয়ামসন ও আসিফ খানকে হটিয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো এ পুরস্কার নিজের করে নিয়েছেন টাইগার অধিনায়ক। প্রথমবার তিনি এ পুরস্কার পেয়েছিলেন ২০২১ সালের জুলাইয়ে। এছাড়া মার্চ মাসে আইসিসির সেরা নারী ক্রিকেটার হয়েছেন রুয়ান্ডার ১৯ বছর বয়সী অলরাউন্ডার হেনরিয়েট ইশিময়ে।

বুধবার (১২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইসিসি।

গত মাসে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে দারুণ পারফরম্যান্স করেছেন সাকিব। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে সাকিব ছিলেন দারুণ। ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ও উইকেট শিকারি ছিলেন সাকিব।

শুধু ওয়ানডে সিরিজই নয়, ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও দারুণ ছিলেন সাকিব। তার নেতৃত্বেই প্রথমবার ইংল্যান্ডকে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ।

এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচে ৯৩ রানের ইনিংস খেলেন সাকিব। আর আইরিশদের বিপক্ষে টি-টোয়েন্টিতে এক ম্যাচে ৫ উইকেট নেয়ার পাশাপাশি বনে যান সর্বোচ্চ উইকেটের মালিক। শুধু মার্চ মাসেই সাকিব ৩৫৩ রানের পাশাপাশি ১৫ উইকেট দখল করেছেন। যার সুবাদেই এবার মাস সেরার পুরস্কার উঠলো সাকিবের হাতে। এর আগে ২০২১ সালের জুলাই মাসেও একবার মাস সেরার পুরস্কার জিতেছিলেন সাকিব।

মার্চ মাসের সেরা হয়ে সাকিব বলেন, আমি এ পুরস্কার জিততে পেরে সম্মানিত। বিশেষজ্ঞ প্যানেল যারা আমাকে ভোট দিয়েছে, তাদের ধন্যবাদ দিতে চাই। এ স্বীকৃতির মূল্য আমার কাছে অনেক। কারণ দুর্দান্ত কিছু ক্রিকেটারের বেশ কিছু বিশেষ পারফরম্যান্স ছিলো গত মাসে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

খেলোয়াড়,আইসিসি,সাকিব আল হাসান,অলরাউন্ডার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close