• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তিন দিনেই থামলো আয়ারল্যান্ড, শ্রীলঙ্কার রেকর্ড জয়

প্রকাশ:  ১৮ এপ্রিল ২০২৩, ১৯:০০
স্পোর্টস ডেস্ক

১৪৩ রানে অলআউট হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসেই ৪৪৮ রানে পিছিয়ে পড়ে আয়ারল্যান্ড। ফলোঅনে সফরকারীদের আবার ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে আইরিশরা অলআউট হয় ১৬৮ রানে। ফলে মঙ্গলবার (১৮ এপ্রিল) ইনিংস ও ২৮০ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে শ্রীলঙ্কা। এটি দেশটির টেস্ট ইতিহাসের সবচেয়ে বড় জয়। এর আগে ১৯ বছর আগে জিম্বাবুয়েকে ২৫৪ রান ও ইনিংস ব্যবধানে হারিয়েছিলো লঙ্কানরা।

প্রথম ইনিংসে ব্যাটিং করে ৬ উইকেটে ৫৯১ রান করে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। জবাবে ১৪৩ রানে অলআউট হলে আয়ারল্যান্ডকে ফলোঅন করায় শ্রীলঙ্কা। চাপে পড়ে আইরিশরা দ্বিতীয় ইনিংসের রেশ টানতে পারে ১৬৮ রান পর্যন্ত।

দুই ইনিংসেই দুর্দান্ত বোলিং নৈপুণ্য প্রদর্শন করে শ্রীলঙ্কা। আয়ারল্যান্ডের প্রথম ইনিংস ধসিয়ে দেন বাঁহাতি স্পিনার প্রবাথ জয়সুরিয়া। তিনি তুলে নেন ৭ উইকেট। আর আইরিশদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নেন রমেশ মেন্ডিস ও ৩ উইকেট নেন প্রবাথ জয়সুরিয়া। তাতে টেস্টে ম্যাচে দ্বিতীয়বার ১০ উইকেটের দেখা পান জয়সুরিয়া।

লঙ্কানদের পক্ষে প্রথম ইনিংসে ১৭৯ রান করেন দিমুথ করুনারত্নে, ১৪০ করেন কুশল মেন্ডিস। এছাড়া অপরাজিত ১০২ রান করেন দিনেশ চান্ডিমাল ও ১০৪ করেন সাদিরা সামারবিক্রম।

আর আইরিশদের বিপক্ষে কেউই হাফ সেঞ্চুরির দেখা পাননি। প্রথম ইনিংসে সর্বোচ্চ ৪৫ রান করেন লরকান টাকার। দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪২ রান করেন হ্যারি টেক্টর। বল হাতে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন কার্টিস ক্যামফার।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জয়,রেকর্ড,শ্রীলঙ্কা,আয়ারল্যান্ড,টেস্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close