• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শেষ বলে চেন্নাইকে হারিয়ে দিলো পাঞ্জাব

প্রকাশ:  ৩০ এপ্রিল ২০২৩, ২৩:১২
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসকে ম্যাচের শেষ বলের রোমাঞ্চে হারিয়ে দিয়েছে পাঞ্জাব কিংস। রোববার (৩০ এপ্রিল) চিদাম্বারম স্টেডিয়ামে আগে ব্যাট করে চেন্নাইয়ের দেওয়া ২০১ রানের লক্ষ্য শেষ বলে তিন রান নিয়ে জয় করেন সিকান্দার রাজা।

শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করেছে চেন্নাই। পাওয়ারপ্লেতে কোনো উইকেট না হারিয়ে দলটির সংগ্রহ দাঁড়ায় ৫৭। ৩১ বলে ৩৭ রান করে গায়কোয়াড় ফেরার পর দলীয় ৮৬ রানে ভাঙে ওপেনিং জুটি।

ভালো শুরু পেয়েছিলেন শিভম দুবে। তবে ১৭ বল খেলে ২৮ রানের বেশি করতে পারেননি ডানহাতি এই ওপেনার। মঈন আলী এবং রবীন্দ্র জাদেজাও খুব একটা রান পাননি। মইন ১০ রান করে আউট হন চাহারের বলে আর জাদেজা ফেরেন স্যাম কারানের বলে ক্যাচ হয়ে।

একপাশে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও অন্যপাশে ঠিকই উইকেট আগলে ব্যাটিং করছিলেন কনওয়ে। ৫২ বলে ৯৩ রানের ইনিংসে ১৬টি চারের পাশাপাশি ছয় মেরেছেন একটি। সেঞ্চুরি করারও সুযোগ ছিল কিউই ওপেনারের সামনে। তবে সেটা আর করা হয়নি। অপরাজিত থেকেই মাঠ ছাড়তে হয় তাকে।

ছয়ে নেমে ধোনি সুযোগ পেলেন ৪ বল খেলার। সেই চার বলে দুই ছক্কা মেরে ১৩ রান করেন চেন্নাই অধিনায়ক। ২০০ রানে থামে স্বাগতিকদের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাবকে ভালো শুরু এনে দেন শিখর ধাওয়ান-প্রাভসিমরান সিং। মাত্র ৪.২ ওভারেই ৫০ রান যোগ হয় পাঞ্জাবের স্কোরকার্ডে। ১৫ বলে ৪ চার ও ১ ছয়ে ২৮ রান করে দেশপান্ডের বলে পাথিরানার হাতে ক্যাচ দেন ধাওয়ান।

দ্বিতীয় উইকেট জুটিতে আরও ৩১ রান যোগ করেন প্রাভসিমরান-অথর্ব তাইডে জুটি। ২৪ বলে ৪ চার ও ২ ছয়ে ৪২ রান করে জাদেজার বলে আউট হয়ে যান প্রাভসিমরান। আর ১৩ রান যোগ করে তাইডেও বিদায় নেন।

এরপর ক্রিজে জুটি গাড়েন লিয়াম লিভিংস্টোন ও স্যাম কুরান। দুজনের জুটিতে উজ্জ্বল হতে থাকে মুম্বাইয়ের জয়ের আশা। কিন্তু দলীয় ১৫১ রানে দেশপান্ডের দ্বিতীয় শিকারে পরিণত হন লিভিংস্টোন। ২৪ বলে ১ চার ও ৪ ছয়ে ৪০ রান করেন তিনি। জয়ের জন্য তখনও ২৫ বলে দরকার ৫০ রান।

দলীয় ১৭০ রানে কুরানও বিদায় নেন। পাথিরানার বলে বোল্ড হওয়ার আগে ২০ বলে ২৯ রান করেন এই ইংলিশ।

জিতেশ শর্মা ঝড় তুলে পাঞ্জাবকে ম্যাচে ধরে রাখেন। তার ১০ বলে ২১ রানের ইনিংসটা ম্যাচটাকে পাঞ্জাবের নাগালের মধ্যে নিয়ে আসে। ২ চার ও ১ ছয় মেরে দেশপান্ডের তৃতীয় শিকারে পরিণত হন তিনি।

জিতেশের বিদায়ের পর ম্যাচ পাঞ্জাবের জন্য শেষ ওভারে দরকার ছিল ৯ রান। প্রথম দুই বলে সিঙ্গেল নেন সিকান্দার রাজা ও শাহরুখ খান। তৃতীয় বলে কোন রান নিতে পারেননি রাজা।

শেষ তিন বলে জয়ের জন্য পাঞ্জাবের প্রয়োজন তখন ৭ রান। পাথিরানার পরের দুই বলেই দুটি ডাবলস নেন রাজা। ফলে শেষ বলে দরকার পড়ে ৩ রান। শেষ বলটা স্কয়ার লেগে সজোরে পাঠিয়েই দৌড় শুরু করেন দুই ব্যাটার। বল কুড়িয়ে ফেরত পাঠানোর আগেই তিনবার জায়গা বদল করেন রাজা ও শাহরুখ। শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পায় পাঞ্জাব।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইপিএল,চেন্নাই সুপার কিংস,পাঞ্জাব কিংস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close