• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রুদ্ধশ্বাস ম্যাচে রাজস্থানকে হারালো মুম্বাই

প্রকাশ:  ০১ মে ২০২৩, ১১:০৬
স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়াম লিগের (আইপিএল) হাজারতম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এ জয়ে ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সাতে আসল মুম্বাই। ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিনে রাজস্থান।

রোববার (৩০ এপ্রিল) দিনের দ্বিতীয় ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাটে নেমে জয়সওয়ালের ১২৪ রানের ইনিংসে ভর করে ২১২ রানের সংগ্রহ পায় রাজস্থান। জবাবে ব্যাটে নেমে ৬ উইকেট ও ৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে স্বাগতিক দল।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। অধিনায়কের সিদ্ধান্ত যে ভুল নয়, তার প্রমাণ দিয়ে ওপেনিং জুটিতে ৭২ রান তোলেন যশভী জাইসওয়াল ও জস বাটলার। ১৯ বলে ১৮ রান করে পিযুশ চাওলার বলে আউট হন বাটলার। বাটলারের ইনিংস যতটা ধীরগতির ছিলো, ততোটাই গতিশীল ছিলো আরেক ওপেনার জাইসওয়ালের ব্যাটে।

একদিকে রাজস্থানের ব্যাটারদের নিয়মিতই সাজঘরের পথ দেখিয়েছেন মুম্বাইয়ের বোলাররা। ১৪ রান করে অধিনায়ক সঞ্জু স্যামসন আরশাদ খানের বলে তিলক ভার্মার ক্যাচে পরিণত হন। ১১ রান করা জেসন হোল্ডারকে ফেরান জফরা আর্চার।

একদিকে আসা যাওয়ার মিছিল, মুম্বাইয়ের বোলারদের সামনে সবার অসহায় আত্মসমর্পণ। অন্যদিকে জাইসওয়ালের একা রুখে দাঁড়ানো। একেবারে শেষ ওভারে শেষ ব্যাটার হিসেবে আউট হন তিনি। এর আগে ১৬ চার ও ৮ ছয়ের মারে ৬২ বলে ১২৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন জাইসওয়াল। যা রাজস্থানকে এনে দেয় ২১২ রানের বড় সংগ্রহ।

মুম্বাইয়ের হয়ে ৩ উইকেট শিকার করেন আরশাদ খান। ২ উইকেট পান পিযুশ চাওলা।

বিশাল লক্ষ্যের পিছু তাড়া করতে যেয়ে শুরুতেই আউট হন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট হাতে এদিনও ব্যর্থ তিনি। ৫ বলে ৩ রান করে বোল্ড হন সন্দ্বীপ শর্মার বলে। ১৪ রানে প্রথম উইকেট হারানো মুম্বাইকে মেরামতের দায়িত্ব নেন ঈষাণ কিশান ও ক্যামেরুন গ্রিন।

দ্বিতীয় উইকেটে দু’জন ৬২ রানের জুটি গড়েন। ২৮ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে ট্রেন্ট বোল্টকে ক্যাচ দিয়ে ফেরেন কিশান। ২৬ বলে ৪৪ রানের দুরন্ত এক ইনিংস খেলে গ্রিনও ফিরে যান সাজঘরে। তাকেও ফেরান অশ্বিন, ক্যাচ নেন বোল্ট।

এই দু’জনের বিদায়ের পর রানের চাকা সচল রাখেন সূর্যকুমার যাদব। স্বভাবসুলভ পুরোনো ঢংয়ে ফিফটি তুলে নেন। ২৯ বলে ৫৫ রানে চারের মার ছিলো ৮ টি, ছয় ২ টি। রাজস্থানের জন্য কাঁটা হয়ে ওঠা যাদবকে ফেরান বোল্ট, ক্যাচ নেন সন্দ্বীপ। এরপরই শুরু হয় রাজস্থানের দুঃস্বপ্ন। যা উপহার দেন তিলক ভার্মা ও টিম ডেভিড। দু’জনের ২৩ বলে ৬২ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিশেহারা হয় রাজস্থান।

২১ বলে ২৯ রানে অপরাজিত থাকেন তিলক। তুফান বইয়ে দিয়ে ডেভিড অপরাজিত থাকেন ১৪ বলে ৪৫ রানে। চার ২ টি, ছয় ৫টি। যার তিনটি শেষ ওভারের প্রথম তিন বলে হোল্ডারকে মেরে ম্যাচ ছিনিয়ে আনা ছক্কা!

রাজস্থানের হয়ে ২ উইকেট পান অশ্বিন৷ ১ টি করে উইকেট ঝুলিতে পুরেন বোল্ট ও সন্দীপ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আইপিএল,রাজস্থান রয়্যালস,মুম্বাই ইন্ডিয়ান্স
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close