• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জুনিয়র এশিয়া কাপ হকি

রাতে ওমানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

প্রকাশ:  ২৩ মে ২০২৩, ০৯:২৭
স্পোর্টস ডেস্ক

জুনিয়র এশিয়া কাপ হকিতে প্রথম দিনই স্বাগতিক ওমানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ দল। আল খাবুজ ইয়ুথ অ্যান্ড কালচারাল সেন্টারে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার (২৩ মে) রাত ১০টায়।

মরুর তপ্ত বালি আর ধূসর পাহাড়ের কোলঘেঁষা শহর সালালাহ। তার মাঝে আল খাবুজ সেন্টার যেন সবুজ গালিচা। যা দেখলে চোখের সঙ্গে জুড়িয়ে যাবে মনটাও। এই সবুজ প্রান্তরেই স্বাগতিকদের সামলাতে হবে বাংলাদেশকে। তাই দিনের শুরুতেই অনুশীলনে প্রিন্স বাহিনী। কিন্তু শুরুতেই গলদ। ফ্লাড লাইটে খেলা হলেও প্রস্তুতির সুযোগ নেই কৃত্রিম আলোতে। সে কারণেই আগুনে গরমে ঘেমে নিয়ে নিজেদের ঝালাই করে নেয় বাংলার যুবারা৷

সমস্যা ছিলো টার্ফ নিয়েও। বেশ কিছুদিন আগে বানানো হলেও, ম্যাচ আয়োজন হয়নি কখনোই। যে কারণে ঘাসে বল চলে তুলনামূলক ধীরে। যদিও এখন আর সেসব নিয়ে ভাবনা নেই টিম ম্যানেজমেন্টের। টানা প্রস্তুতি এবং খেলার মধ্যে থাকায় স্টিক দিয়েই জবাব দেয়ার প্রত্যয় কোচের।

বাংলাদেশ দলের হেড কোচ মামুন উর রশিদ বলেন, যেসব দুর্বল দিক আমাদের রয়েছে তা নিয়ে কাজ করেছি। তাই আমরা আত্মবিশ্বাসী। যদি ওমানের সঙ্গে আমাদের ছেলেরা সাধারণ খেলাটা খেলতে পারে, তাহলে আমরা জিততে পারবো।

ভারতের মাটিতে ১০ ম্যাচ খেলে ওমানে পা রেখেছে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচের ফলাফল ইতিবাচক হওয়ায় আত্মবিশ্বাস তুঙ্গে খেলোয়াড়দের। সঙ্গে দীর্ঘদিন একসঙ্গে থাকায় বোঝাপড়াটাও দারুণ তাদের। এখন শুরুর দিন থেকেই নিজেদের মুনশিয়ানা দেখাতে চান সবাই।

বাংলাদেশ দলের অধিনায়ক প্রিন্স লাল সামন্ত বলেন, আমরা ম্যাচ বাই ম্যাচ আগাব। প্রথম ম্যাচের প্রতিপক্ষ ওমানকে নিয়েই আমরা চিন্তা করছি। স্বাগতিকদের সঙ্গে জিতে টুর্নামেন্টটা শুরু করলে আমাদের র‌্যাংকিং অনেক ওপরে থাকবে।

বাংলাদেশ না পারলেও, ঘরের মাঠের সুবিধা পুরোটাই তুলেছে ওমান। কৃত্রিম আলোতে তাদের অনুশীলন হয়েছে ক্লোজড ডোরে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জুনিয়র,এশিয়া কাপ,হকি,বাংলাদেশ,রাত,ওমান,মাঠ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close