• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

পুরস্কারের সব টাকা মাঠকর্মীদের দিলেন সিরাজ

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩১
নিজস্ব প্রতিবেদক

সদ্যসমাপ্ত এশিয়া কাপের আসরের পুরোটা জুড়েই ছিল বৃষ্টির লুকোচুরি। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ম্যাচগুলোতে অক্লান্ত পরিশ্রম করে গেছেন মাঠকর্মীরা। তাদের এই নিবেদন ছুঁয়ে গেছে ভারতীয় তারকা মোহাম্মাদ সিরাজকে। কৃতজ্ঞতা স্বরূপ ফাইনালে নিজের ম্যাচসেরার পুরস্কারের পুরোটাই মাঠকর্মীদের দিয়ে দিলেন এই পেসার।

সম্পর্কিত খবর

    রোববার (১৭ সেপ্টেম্বর) প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে গুড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ফাইনালে মাত্র ১৫ ওভারের মধ্যে শ্রীলঙ্কাকে ৫০ রানে অলআউট করে রোহিত শর্মার দল। এরপর ব্যাট হাতে নেমে ৬.১ ওভারের অপরাজিত জুটিতে দলকে জয়ের বন্দরে পৌছে দেন ঈশান কিশান ও শুভমান গিল।

    শ্রীলঙ্কার ইনিংস গুঁড়িয়ে দিতে মুল ভূমিকা পালন করেন সিরাজ। ভারতের এই পেসার ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট শিকার করেছেন। ৭ ওভারে মাত্র ২১ রান দিয়ে নিয়েছেন ৬ উইকেট। এর মধ্যে এক ওভারেই নিয়েছেন চার উইকেট। ক্যারিয়ারসেরা বোলিংয়ে ফাইনাল রাঙানো সিরাজের হাতেই উঠেছে ম্যান অব দ্য ফাইনালের পুরস্কার।

    পুরস্কার নিতে এসে দারুণ এক দৃষ্টান্ত স্থাপন করেছেন সিরাজ। ম্যাচ সেরার পুরস্কার হিসেবে পাওয়া ৫ হাজার ডলার (প্রায় সাড়ে ৫ লাখ টাকা) তিনি প্রেমাদাসা স্টেডিয়ামের মাঠকর্মীদের দিয়ে দেওয়ার ঘোষণা দেন। তার এই মহানুভবতা জায়গা করে নিয়েছে সকলের মনে। প্রশংসায় ভাসছেন এই তারকা।

    পুরস্কার দেওয়ার প্রসঙ্গে সিরাজ বলেন, ‘আমি যে পুরস্কারের অর্থ পেলাম, সেটি মাঠকর্মীদের মধ্যে বণ্টন করে দিতে চাই। আমি জানি এটি খুব কম টাকা, তবুও তারা এমনটা পাওয়ার দাবি রাখেন। তাদের অবদান অনস্বীকার্য। তারা ছাড়া এই টুর্নামেন্ট শেষ করা অসম্ভব ছিল।’

    শুধু সিরাজই নয়, মাঠকর্মীদের পুরস্কৃত করছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। গোটা টুর্নামেন্টে কঠোর পরিশ্রমে মাঠ খেলার উপযোগী করাতে অবদান রাখায় এসিসির পক্ষ থেকে তাদের ৫০ হাজার ডলার (প্রায় ৫০ লাখ টাকা) বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছেন সভাপতি জয় শাহ।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close