• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ঢাবিতে খেলোয়াড় কোটায় ভর্তির সুযোগ পেলেন ৪৯ জন

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৬
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট থেকে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে খেলোয়াড় কোটায় ভর্তির সুযোগ পেয়েছেন ক্রিকেটার তাওহীদ হৃদয়, ফুটবলার আনিসুর রহমান জিকো, শেখ মোরসালিন, ঋতুপর্ণা চাকমা, নিলুফা ইয়াসমিন নিলা ও তিরন্দাজ দিয়া সিদ্দিকীসহ ৪৯ জন খেলোয়াড়।

সম্পর্কিত খবর

    বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন এবং কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. আবদুল বাছির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রোববার (১৭ সেপ্টেম্বর) এ তথ্য জানানো হয়।

    জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে খেলোয়াড় কোটায় ভর্তির জন্য প্রাথমিকভাবে মনোনীত হয়েছেন বিভিন্ন ডিসিপ্লিনের ৪৯ জন খেলোয়াড়। তন্মধ্যে ক্রিকেট থেকে ১২ জন, ফুটবল থেকে ৬ জন, অ্যাথলেটিক্স থেকে ৪ জন, সাঁতার থেকে একজন, রোল বল থেকে একজন, খোঁ খোঁ থেকে দুইজন, আর্চারি থেকে তিন জন, উশু থেকে একজন এবং ব্যাডমিন্টন থেকে ৩ জন মনোনীত হন।

    এছাড়া, বক্সিং, শুটিং, কারাতে, হ্যান্ডবল, বাস্কেটবল, জুডো ও তায়াকোয়ান্ডো থেকে একজন করে, ভলিবল থেকে ৪ জন, হকি থেকে ৫ জনকে ভর্তির জন্য বাছাই করা হয়।

    এদিকে, সোমবার (১৮ সেপ্টেম্বর) অধ্যাপক ড. আবদুল বাছির স্বাক্ষরিত আরেকটি বিজ্ঞপ্তিতে খেলোয়াড় কোটায় প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের বিষয় পছন্দের ফরম পূরণের নির্দেশনা দেওয়া হয়েছে।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে খেলোয়াড় কোটায় প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সোমবার (১৮ সেপ্টেম্বর) থেকে বুধবার (২০ সেপ্টেম্বর) অফিস চলাকালীন সময়ে উপস্থিত হয়ে বিষয় পছন্দের ফরম কলা অনুষদ ডিন অফিস থেকে নির্ধারিত ফি দিয়ে সংগ্রহ ও তা পূরণ করে উক্ত অফিসে জমা প্রদান করতে হবে।

    উল্যেখ্য, গত ০৪ জুলাই বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ ভর্তি কমিটির সভায় ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে খেলোয়াড় কোটায় শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়।

    বিশ্ববিদ্যালয়ে খেলাধুলার মানোন্নয়ন, মানসম্মত খেলোয়াড় তৈরি এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য দক্ষ ক্রীড়াবিদ তৈরির লক্ষ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close