• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

তানজিমকে নিয়ে দেয়া পোস্ট মুছে ফেললেন মিরাজ

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৫১
স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক অভিষেকের এক সপ্তাহও পেরোয়নি, তানজিম হাসান সাকিব এরই মাঝে পড়ে গেছেন তীব্র সমালোচনার মুখে; তাও আবার মাঠের বাইরের কাজ দিয়ে।

বছরখানেক আগে করা সেই পোস্টে তানজিম লিখেছিলেন, ‘স্ত্রী চাকরি করলে স্বামীর হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে সন্তানের হক আদায় হয় না, স্ত্রী চাকরি করলে তার কমনীয়তা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে পরিবার ধ্বংস হয়, স্ত্রী চাকরি করলে পর্দা নষ্ট হয়, স্ত্রী চাকরি করলে সমাজ নষ্ট হয়।’

এরও আগে তিনি তার ফেসবুকে লিখেছিলেন, ‘ভার্সিটির ফ্রি-মিক্সিং আড্ডায় অভ্যস্ত মেয়েকে বিয়ে করলে আর যাই হোক সন্তানের জন্য একজন লজ্জাশীলা মা দিতে পারবেন না।’

এ নিয়ে তলব করলে বিসিবির কাছে ক্ষমা চেয়েছেন তানজিম সাকিব। তাকে বিসিবির পক্ষ থেকে ভবিষ্যতে এমন পোস্ট না দেওয়ার জন্য সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে এমন কিছু হলে ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে দিয়েছে বিসিবি।

আর কোনো ক্রিকেটার এখন পর্যন্ত এই ইস্যুতে মুখ না খুললেও তানজিমের পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার মেহেদী আহান মিরাজ। যদিও কয়েক ঘণ্টা পরই সেটি ডিলিট করে দিয়েছেন তিনি।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মিরাজ তানজিম সাকিবের উদ্দেশ্যে লিখেছিলেন, আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশ্যে কিছু বলোনি। হয়তো তোমার উপস্থাপনাটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছ।

বাংলাদেশের সংবিধান ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে। তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে। কন্যাসন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারীবিদ্বেষের কথা তো এখানে আসেই না। সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার। শুভ কামনা রইল, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

তানজিম হাসান সাকিব,বিসিবি,মেহেদী আহান মিরাজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close