• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সাক্ষাৎকারে লিওনেল মেসি

আমিই একমাত্র বিশ্বচ্যাম্পিয়ন, যাকে ক্লাব সম্মানিত করেনি

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৭ | আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২৩, ১১:০১
স্পোর্টস ডেস্ক

প্যারিস সেইন্ট জার্মেইঁ বা পিএসজিতে কাটানো দুই বছর লিওনেল মেসির জন্য ছিলো তিক্ততায় ভরা। ইন্টার মায়ামিতে আসার পর বেশ কয়েকবারই সেটা জানিয়েছেন তিনি। এবার নিজের মনে চেপে থাকা আরো একটি বেদনার কথা জানালেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা এ মহাতারকা।

‌‌‘ওলগা’ চ্যানেলে ‘মিগে গ্রানাদেস’ নামে আর্জেন্টাইন এক ইউটিউবারের কাছে একটি সাক্ষাৎকারে লিওনেল মেসি জানান, ‘আমিই একমাত্র বিশ্বচ্যাম্পিয়ন ফুটবলার, যে কিনা ক্লাব থেকে কোনো স্বীকৃতি পাইনি’

গত ডিসেম্বরে ফাইনালে ফ্রান্সের বিপক্ষে দু’টি গোল করেন মেসি। পেনাল্টি শুটআউটেও জাল কাঁপান। উত্তেজনায় ঠাসা ম্যাচটি টাইব্রেকারে ৪-২ গোলে জিতে নেয় আর্জেন্টিনা। দেশকে বিশ্বকাপ জেতানোর পর প্যারিসে ফিরে যান মেসি।

গত জুনে চুক্তির মেয়াদ শেষে পিএসজি ছাড়েন মেসি। প্যারিসে মানিয়ে নিতে বেশ কষ্ট হয়েছিলো তার। পিএসজির কিছু সমর্থকগোষ্ঠীর সঙ্গে দুর্বিষহ অভিজ্ঞতার কথা স্বীকার করেছেন তিনি।

বলেন, এমন কিছু আমি প্রত্যাশা করিনি। কিন্তু আমি সবসময় বলি যে কোনো কিছু ঘটার পেছনে কারণ থাকে। ওখানে আমি ভালো ছিলাম না, কিন্তু ওখানে থাকতেই আমি বিশ্ব চ্যাম্পিয়ন হলাম।

এখনই অবসরের কোনো ভাবনা নেই মেসির। বলেন, আমি এটা নিয়ে ভাবিনি (অবসর)। আমি ভাবতে চাইও না। কারণ আমি যেটা উপভোগ করি, সেটা চালিয়ে যেতে চাই। ইউরোপ ছেড়ে এসে আমি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছি। এখনই পরের ধাপ নিয়ে ভাবতে চাই না।

সাতবারের ব্যালন ডি’অর জয়ী নিশ্চিত করলেন ২০২৪ কোপা আমেরিকা খেলবেন। তবে ২০২৬ বিশ্বকাপ নিয়ে এখনো নিশ্চিত না। তিনি বলেন, আমি কোপা আমেরিকা নিয়ে ভাবতে পারি। তারপর আমরা দেখবো, সেটা নির্ভর করছে আমি কেমন বোধ করি তার ওপর। দিনকে দিন আমার অবস্থা কোথায় দাঁড়ায় সেটা দেখবো, এখনো তিন বছর আছে। আমার খেলার মান কমে গেছে, সেটা এখনো বোধ করি না। আমি একইভাবে খেলি এবং থামি। কিন্তু বাস্তবতা হলো আমার বয়স বাড়ছে। হাজারো ম্যাচ খেলে এসেছি এবং সবার জন্যই সময় বয়ে যায়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

লিওনেল মেসি,সাক্ষাৎকার,পিএসজি,যাকে ক্লাব,ক্লাব,বিশ্বচ্যাম্পিয়ন,ইন্টার মায়ামি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close