• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এশিয়ান গেমস নারী ক্রিকেট

বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে ভারত

প্রকাশ:  ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫১
স্পোর্টস ডেস্ক

এশিয়ান গেমস নারী ক্রিকেটে ভারতের সামনে দাঁড়াতেই পারলো না বাংলাদেশ। হাংজুতে রোববার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হওয়া নারী ক্রিকেটের প্রথম সেমিফাইনালটা হয়েছে একতরফা। টি-টোয়েন্টি সংস্করণের এ সেমিফাইনালে বাংলাদেশকে মাত্র ৫১ রানে অলআউট করে ভারত ম্যাচ জিতে নিয়েছে ৮ উইকেটে। লক্ষ্যে পৌঁছাতে তাদের খেলতে হয়েছে ৮.২ ওভার।

অপর সেমিফাইনালে মুখোমুখি পাকিস্তান কিংবা শ্রীলঙ্কার মাঝে বিজয়ী দল ফাইনালে ভারতের বিপক্ষে খেলবে। অবশ্য সোনা জিততে না পারলেও বাংলাদেশ কাল ব্রোঞ্জ পদকের জন্য লড়বে। সেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের পরাজিত দল।

এদিন টস জিতে শুরুতে ব্যাট করেছিলো বাংলাদেশ। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় খুব বেশি দূর যেতে পারেনি লাল-সবুজরা। ১৭.৫ ওভারে ৫১ রানে থেমেছে। সর্বোচ্চ ১২ রান এসেছে অধিনায়ক নিগার সুলতানার ব্যাট থেকে। তাছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৯ রানে অপরাজিত ছিলেন নাহিদা আক্তার।

মূলত ডানহাতি মিডিয়াম পেসার পূজা বস্ত্রকরের বোলিংয়ে খেই হারায় বাংলাদেশ। টপ অর্ডারের তিনটি উইকেট নিয়ে শুরুর ধসটা নামিয়েছেন তিনি। শেষ পর্যন্ত ১৭ রানে ক্যারিয়ার সেরা ৪ উইকেট নিয়ে তিনি ছিলেন সেরা পারফর্মার। তাছাড়া একটি করে নিয়েছেন তিতাস সাধু, আমানজোত কৌর, রাজেশ্বরী গায়কোয়াড় ও দেবিকা বৈদ্য।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে আচরণ বিধি ভেঙে ভারতের নিয়মিত অধিনায়ক হারমানপ্রীত কৌর দুই ম্যাচের শাস্তি পেয়েছিলেন। তাই এ ম্যাচে খেলতে পারেননি তিনি। এ ম্যাচের পরই তার ফেরারা কথা। ফলে দলকে নেতৃত্ব দিয়েছেন স্মৃতি মন্ধানা।

জবাবে ১৯ রানে অধিনায়ক স্মৃতি মন্ধানা (৭) ও দলের ৪০ রানে শেফালি বর্মার (১৭) উইকেট হারিয়ে ৮.২ ওভারে জয় নিশ্চিত করেছে ভারতীয় দল। দলের জয়ে অবদান রাখেন জেমিমা রদ্রিগেজ (২০)। ১৫ বলে ৩ চারে অপরাজিত ছিলেন তিনি।

বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট নেন মারুফা আক্তার ও ফাহিমা খাতুন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ক্রিকেট,নারী,এশিয়ান গেমস,ভারত,ফাইনাল,বাংলাদেশ,উইকেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close