• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আছেন মাহমুদউল্লাহ

তামিমকে ছাড়া বাংলাদেশের বিশ্বকাপ দল (ভিডিও)

প্রকাশ:  ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩৬ | আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩৭
স্পোর্টস ডেস্ক

আসন্ন বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে দলে জায়গা হয়নি দেশসেরা ওপেনার তামিম ইকবালের। তবে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত সোয়া ৮টায় সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও প্রকাশ করে স্কোয়াড দিয়েছে বিসিবি। এবার বিশ্বকাপ জার্সি দিয়ে স্কোয়াড ঘোষণায় ভিন্নতা দেখিয়েছে বাংলাদেশ।

তামিমের ফিটনেস ইস্যু নিয়ে সোমবার (২৫ সেপ্টেম্বর) রাত থেকেই উত্তপ্ত দেশের ক্রিকেট অঙ্গন। নিজে পুরোপুরি ফিট নন বলে বিশ্বকাপের সব ম্যাচে খেলতে পারবেন না বলে জানিয়ে দেন বাংলাদেশের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। এমনকি মোট ‘পাঁচ ম্যাচ’ খেলার কথাও নাকি তিনি নির্দিষ্ট করে দেন।

তামিমের এমন সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেন অধিনায়ক সাকিব আল হাসান। বিষয়টি নিরসনে জরুরি বৈঠকে বসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ছুটি কাটিয়ে সোমবার রাতে ঢাকায় ফেরা প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহেও পাপনের বাসায় ওই বৈঠকে যোগ দেন। সেখানে ছিলেন সাকিবও।

বৈঠকে আনফিট খেলোয়াড় নিয়ে বিশ্বকাপে যেতে চান না বলে জানান সাকিব। তাছাড়া এমন হলে বিশ্বকাপের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াতে চান বলেও খবর চাউর হয়। সাকিবের মতোই কোচও আনফিট তামিমকে চান না বলে জানা গেছে। তাই বিশ্বকাপ স্কোয়াডে অভিজ্ঞ এই ওপেনারকে রাখা হচ্ছে না।

এর আগে বিশ্বকাপে তামিমের খেলা নিয়ে কম জলঘোলা হয়নি। এ বছরের অনুষ্ঠিত ফেব্রুয়ারি-মার্চে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের পরই হঠাৎ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম।

বিষয়টি নিয়ে বিভিন্ন রকম কথা ওঠার মাঝেই বিসিবি সভাপতি পাপন ও তামিমকে ডেকে নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসেন তামিম। তবে সেসময় অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি।

পিঠের চোট থেকে সেরে ওঠার জন্য এশিয়া কাপের দলে ছিলেন না তামিম। নিউজিল্যান্ড সিরিজ দিয়ে প্রায় আড়াই মাস পর বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে তিনি দলে ফেরেন। এর মধ্যে এখনো পিঠে অস্বস্তি বোধ করছেন বলে জানান এ ওপেনার। এমনকি বিশ্বকাপে অংশগ্রহণের বিষয়ে নিজের অসুস্থতার বিষয়টিও বর করে সামনে আনেন তিনি।

আগামী ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর দু’টি ওয়োর্ম-আপ ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে টিম টাইগার। আর আগামী ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপের মূল পর্বের লড়াই।

বাংলাদেশের বিশ্বকাপ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব ও মাহমুদউল্লাহ রিয়াদ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভিডিও,দল,বিশ্বকাপ,বাংলাদেশ,তামিম ইকবাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close