• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশের মানুষ গতবারের চেয়ে ভালো কিছু আশা করছে: সাকিব

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০২৩, ২০:২৮
স্পোর্টস ডেস্ক

দেশের মানুষ গত বিশ্বকাপের চেয়ে এবার বাংলাদেশ ক্রিকেট দলের কাছ থেকে ভালো কিছু আশা করছেন বলে মনে করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তিনি বলেন, আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। গত বিশ্বকাপের পর থেকে দেখবেন আমরা বাছাইপর্বে ৩ বা ৪ নম্বর দল ছিলাম পয়েন্টের হিসাবে। আমরা সত্যিই ভালো করেছি দল হিসেবে। এখন বিশ্বকাপে ভালো কিছু করে দেখানোর পালা। আমাদের দল প্রস্তুত। দেশ হয়তো গতবার যা করেছিলাম, তার চেয়ে ভালো কিছু আশা করছে।

বিশ্বকাপ শুরুর আগে বুধবার (৪ অক্টোবর) ‘ক্যাপ্টেনস ডে’ অনুষ্ঠানে ২০১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক এউইন মরগানের প্রশ্নের জবাবে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক এসব কথা বলেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করে ভারতের সাবেক তারকা ক্রিকেটার রবি শাস্ত্রী ও ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক এউইন মরগান। সেখানে সাকিবের কাছে দু’জনই একটি করে প্রশ্ন রাখেন।

২০১৯ সালে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন সাকিব। তবে ৯ ম্যাচের মধ্যে ৩টি জিতেছিলো বাংলাদেশ- দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে। এবার সাকিবের কাঁধেই বাংলাদেশের নেতৃত্বের ভার। সর্বশেষ ২০১১ বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্বও দিয়েছিলেন সাকিব। এবার তিনি খেলতে যাচ্ছেন নিজের পঞ্চম বিশ্বকাপ। এবার খেলছেন, এমন খেলোয়াড়দের মধ্যে এই কীর্তি হতে যাচ্ছে সাকিব ছাড়া শুধু মুশফিকুর রহিমের। ক্যাপ্টেনস ডে-তে সাকিবকে সেটি মনে করিয়ে দেন মরগান।

ভারতের সাবেক অধিনায়ক রবি শাস্ত্রি অবশ্য সাকিবকে মনে করিয়ে দিয়েছেন তার ব্যক্তিগত আরেকটি কীর্তির কথা। শাস্ত্রির মতে, প্রায় এক দশক ধরে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব। এবারো বিশ্বকাপ শুরু করার আগে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের ১ নম্বর অলরাউন্ডার সাকিব। সেটি বাড়তি কোনো চাপের কারণ কি না, এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, সত্যি বলতে কি, না। সব সময় এটি আমাকে অনুপ্রেরণা জুগিয়েছে আরো ভালো করতে। ব্যক্তিগতভাবে আমি কোনো পরিসংখ্যানের দিকে তাকাইনি, যদোক্ষণ দলের জন্য অবদান রাখতে পারছি। দলই সবার আগে। ক্যারিয়ারজুড়েই (এমন হয়েছে)। এখন এভাবেই এগোতে চাই।

বাংলাদেশের প্রথম ম্যাচ অবশ্য ধর্মশালায় ৭ অক্টোবরে, প্রতিপক্ষ আফগানিস্তান। একই ভেন্যুতে বাংলাদেশ খেলবে দ্বিতীয় ম্যাচ, সেখানে প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। বৃহস্পতিবার (৪ অক্টোবর) ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়েই শুরু হচ্ছে এবারের বিশ্বকাপ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সাকিব আল হাসান,অলরাউন্ডার,ক্রিকেট,বাংলাদেশ,বিশ্বকাপ,মানুষ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close