• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টি-টোয়েন্টিতে ৪২৭ রান করে আর্জেন্টিনার বিশ্বরেকর্ড

প্রকাশ:  ১৪ অক্টোবর ২০২৩, ১৬:২৩
স্পোর্টস ডেস্ক

বিস্ময়কর ঘটনার জন্ম দিয়েছে আর্জেন্টিনা নারী ক্রিকেট দল। প্রথম দল হিসেবে টি-টোয়েন্টিতে চারশ ছাড়ানো সংগ্রহ করলো তারা। গড়েছে ৪২৭ রানের বিশ্বরেকর্ড। রেকর্ডের এখানেই শেষ নয়।

বুয়েনস আইরেসে আর্জেন্টিনার পাহাড়সম সংগ্রহ তাড়া করতে নেমে মাত্র ৬৩ রানেই গুটিয়ে যায় চিলি। হেরেছে ৩২৭ রানে। রানের হিসেবে যা টি-টোয়েন্টিতে সবচেয়ে বড় জয়।

টস হেরে ব্যাটিংয়ে নেমে কেবল তাণ্ডব চালান আর্জেন্টিনার দুই ওপেনার লুসিয়া টেলর ও আলবার্তিনা গালান। উদ্বোধনী জুটিতে ৩৫০ রান যোগ করেন তারা, যেটাও বিশ্বরেকর্ড। ৮৪ বলে ২৭ চারে ১৬৯ রানে আউট হন লুসিয়া টেলর। নারী টি-টোয়েন্টির ইতিহাসে যা ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস।

আরেক ওপেনার গালান ৮৪ বল খেলেই ২৩ চারে অপরাজিত থাকেন ১৪৫ রানে। পুরো ২০ ওভারে একটি উইকেটই হারায় আর্জেন্টিনা। অন্যদিকে চিলির বোলারদের জন্য দিনটি ছিলো দুঃস্বপ্নের। ফ্লোরেন্সিয়া মার্তিনেসের কথাই একবার ভাবুন। এক ওভারে ৫২ রান খরচ করেছেন ডানহাতি এই মিডিয়াম পেসার। অথচ ছয় বলে ছক্কা মারলেও ৩৬ রানের বেশি আসার কথা নয়। কিন্তু চিলির বোলাররা এতোটাই অতিরিক্ত রান দিয়েছেন যে, যা ঠাঁই নিয়েছে রেকর্ডের পাতায়। বাই থেকে ১, ওয়াইড থেকে ৮, নো বলে ৬৪ রান দিয়েছেন (সবমিলিয়ে ৭৩ রান) তারা। সবচেয়ে খরুচে বোলিং করেছেন কনস্তানসা ওয়ারসে। ৪ ওভারে ৯২ রান খরচ করে লজ্জার রেকর্ডটি নিজের করে নিয়েছে তিনি।

এদিকে আর্জেন্টিনার আগে নারী টি-টোয়েন্টিতে দলীয় সংগ্রহের আগের রেকর্ডটি ছিলো বাহরাইনের। গত বছরের মার্চে সৌদি আরবের বিপক্ষে ১ উইকেটে ৩১৮ রান করেছিলো তারা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিশ্বরেকর্ড,আর্জেন্টিনা,টি-টোয়েন্টি,রান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close