• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রোনালদোর জোড়া গোল

বসনিয়ার জালে পর্তুগালের ৫ গোল

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০২৩, ১২:৪৬
স্পোর্টস ডেস্ক

২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে সোমবার (১৬ অক্টোবর) রাতে বসনিয়া ও হার্জেগোভিনাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে রবার্তো মার্তিনেজের দল পর্তুগাল। জোড়া গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ম্যাচের ৩ মিনিটেই পেনাল্টি পায় পর্তুগাল। পেনাল্টি থেকে গোল করার সহজ সুযোগ মিস করেননি রোনালদো। তার গোলে ৫ মিনিটেই ১-০–তে এগিয়ে পর্তুগাল। দলের হয়ে পরের গোলটিও করেন আল নাসর তারকা।

২০ মিনিটে জোয়াও ফেলিক্সের সহায়তায় গোল করেন রোনালদো। এটি আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর ১২৭তম গোল আর সব মিলিয়ে ৮৫৯তম। ৯ গোল নিয়ে বাছাই পর্বের গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে রোনালদো। তার চেয়ে ১ গোল বেশি নিয়ে শীর্ষে বেলজিয়ামের স্ট্রাইকার রোমেলু লুকাকু। গতকাল পর্তুগালের হয়ে বাকি ৩টি গোল এসেছে ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও ক্যানসেলো, ফেলিক্সের কাছ থেকে।

৩৮ বছর বয়সী রোনালদো যে এখনই থামছে না, সেটা নিশ্চিত। নিজের ক্যারিয়ারকে আরো লম্বা করে ছুঁতে চান ১ হাজার গোলের মাইলফলকও। এমনকি এ নিয়ে তিনি মজা করে একটি বাজিও ধরেছেন। বাজিটি ধরেছেন এফসি পোর্তোর প্রেসিডেন্ট হোর্হে নুনো পিন্তোর সঙ্গে।

জোড়া গোল করে উচ্ছ্বসিত রোনালদো ইনস্টাগ্রামে নিজের অনুভূতি জানিয়েছেন, আরেকটি জয় এবং পুরো দলই দুর্দান্ত খেললো। গ্রুপে শীর্ষে থাকা নিশ্চিত হয়েছে। এখনো শক্তিশালীভাবেই এগোচ্ছি।

শুধু জাতীয় দলের জার্সিতেই নয়, সৌদি প্রো লিগে আল নাসরের হয়েও দারুণ ছন্দে আছেন রোনালদো। চলতি মৌসুমে দলটির হয়ে ১১ ম্যাচে ১১ গোল করেছেন। এখন ২০২৭ পর্যন্ত ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ বাড়ানোর কথাও শোনা যাচ্ছে।

ইউরো বাছাইপর্বে ৮ ম্যাচে পর্তুগালের গোল ৩২টি, এর বিপরীতে তারা গোল হজম করেছে মাত্র ২টি। আগের ম্যাচ জিতে ইউরো নিশ্চিত করা পর্তুগাল এ জয়ে গ্রুপ ‘জে’–এর শীর্ষেই থাকছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জোড়া গোল,গোল,পর্তুগাল,বসনিয়া,ক্রিস্টিয়ানো রোনালদো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close