• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ওয়ানডে বিশ্বকাপ

শেষ ম্যাচে সকালে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে বাংলাদেশ

প্রকাশ:  ১১ নভেম্বর ২০২৩, ০১:৪১
স্পোর্টস ডেস্ক

ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। শনিবার (১১ নভেম্বর) পুনেতে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে লড়বে দুই দল।

খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১১টায়। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি স্পোর্টস।

এ ম্যাচের আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। সেজন্য তাদের কাছে ম্যাচটি ততোটা গুরুত্বপূর্ণ নয়। তারপরও জয়ের লক্ষ্যেই মাঠে নামবে অসিরা। অন্যদিকে বাংলাদেশ সেমিফাইনালের আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে। বর্তমানে ৮ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সাত নম্বর পজিশনে রয়েছে। শেষ ম্যাচে জিতে আসর শেষ করতে চায় টাইগাররা।

শেষ ম্যাচে চোটের কারণে খেলা হচ্ছে না বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানের। তিনি ইতোমধ্যে দেশে ফিরেছেন। তার পরিবর্তে ঢাকা থেকে উড়িয়ে নেওয়া হয়েছে ওপেনার এনামুল হক বিজয়কে। বিজয় একা নন, সাকিবের বিকল্প হিসেবে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে খেলানোর কথা রয়েছে। সাকিবের বিকল্প নাসুম হলে তরুণ ওপেনার তানজিদ তামিমের জায়গায় খেলানো হতে পারে বিজয়কে।

বাংলাদেশের ম্যাচে অস্ট্রেলিয়া একাদশে আসতে পারে পরিবর্তন। আগের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১২৮ বলে ২০১* রানের অনবদ্য ইনিংস খেলা গ্লেন ম্যাক্সওয়েল নাও খেলতে পারেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

লিটন দাস, তানজিদ হাসান/এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, তৌহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, মারনাস লাবুশেন, জেপি ইঙ্গলিস (উইকেটরক্ষক), মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, এডাম্প জাম্পা ও জশ হ্যাজলউড।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওয়ানডে বিশ্বকাপ,বাংলাদেশ,অস্ট্রেলিয়া,ম্যাচ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close