• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভোরে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০২৩, ০১:৩৪
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে শুক্রবার (১৭ নভেম্বর) মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা। কনমেবল অঞ্চলের বাছাই পর্বের পঞ্চম রাউন্ডে স্তাদে মেট্রোপলিটানোতে ব্রাজিলের প্রতিপক্ষ কলম্বিয়া। আর বুয়েন্স আয়ার্সে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে মোকাবিলা করবে উরুগুয়ে। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টায়।

বুয়েন্স আয়ার্সে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডর, বলিভিয়া, প্যারাগুয়ের পর শেষ ম্যাচে আলবিসেলেস্তে ঝড়ে বিধ্বস্ত হয়েছে পেরু। টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলে শাসন করছে আর্জেন্টিনা। এবার পঞ্চম ম্যাচে তাদের সামনে উরুগুয়ে।

সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে শেষ ১৪ ম্যাচে অপ্রতিরোধ্য বর্তমান চ্যাম্পিয়নরা। এবার উরুগুয়েকে হারিয়ে জয়যাত্রা অব্যাহত রাখার আশা আর্জেন্টিনার।

মাংসপেশির ইনজুরি থেকে লিওনেল মেসি ফেরায় স্বস্তি ফিরেছে পুরো দলে। তাকে শুরুর একাদশে রাখার আশা কোচ স্ক্যালোনির। অভিষেকের অপেক্ষায় পাবলো ম্যাফে ও এবং ফ্রান্সিসকো ওরতেগা।

রক্ষণে নিকোলাস ওতামেন্দির সঙ্গী হচ্ছেন ক্রিস্টিয়ান রোমেরো। মাঝমাঠে এনজো ফার্নান্দেজ, ম্যাক অ্যা্লিস্টারের সঙ্গে খেলবেন রদ্রিগো ডি পল। আক্রমণে প্রধান ভরসা দলের প্রাণভোমরা মেসি। তার সহযোগী হুলিয়ান আলভারেজ ও নিকোলাস গনজালেজ।

প্রতিপক্ষ উরুগুয়ে চার ম্যাচের মধ্যে দুই জয় আর এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে। ইনজুরিতে আর্জেন্টিনার বিপক্ষে খেলবেন না এডিসন কাভানি।

দু’দলের শেষ ৫ বারের দেখায় তিনটিতেই জিতেছে আর্জেন্টিনা। দুটি ম্যাচ হয়েছে ড্র । প্রিয় বন্ধু লুইস সুয়ারেজের সঙ্গে মেসির দ্বৈরথ ভিন্ন মাত্রা যোগ করবে ম্যাচে, আশা সমর্থকদের।

আরেক ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে লড়বে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ে গেলো সেপ্টেম্বরে বলিভিয়ার বিপক্ষে ৫-১ গড়ালে জয়ের পরই পেরুকে ১-০ গোলে হারায় সেলেসাওরা। এরপর ভেনেজুয়েলার সঙ্গে ড্র আর শেষ ম্যাচে তাদের লজ্জায় ডোবায় উরুগুয়ে। ৭ পয়েন্ট নিয়ে তিনে আছে তারা। দলের সেরা তারকার নেইমারের অনুপস্থিতি হারে হারে টের পাচ্ছে ব্রাজিল।

কলম্বিয়ার মাঠে তাদের হারানো কঠিন হলেও চ্যালেঞ্জ নিতে চায় দিনিজের দল। দু’দলের ১১ ম্যাচের মধ্যে ৬টি জয় ব্রাজিলের। একবার জিতেছে কলম্বিয়া, চারটি ম্যাচ হয়েছে ড্র।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আর্জেন্টিনা,ব্রাজিল,ভোর,মাঠ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close