• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ছুটিতে লিটন দাস, নিউজিল্যান্ড সিরিজে অধিনায়ক শান্ত

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০২৩, ১৫:৫৭
স্পোর্টস ডেস্ক

চোটে পড়ে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন টেস্টর নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। এদিকে নবজাতক সন্তান ও স্ত্রীর পাশে থাকতে এক মাসের ছুটি নিয়েছেন সহ-অধিনায়ক লিটন দাস। এমতাবস্থায় ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে দলকে কে নেতৃত্ব দিবেন সেটা ঠিক করতেই নানা ঝামেলায় পড়তে হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)কে। দিনশেষে এ সিরিজের জন্য অধিনায়ক করা হয়েছে নাজমুল হোসেন শান্তকে।

শনিবার (১৮ নভেম্বর) গণমাধ্যমকে এ তথ্য দিয়েছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

বিশ্বকাপ থেকে ফিরেই এক মাসের জন্য ছুটির আবেদন জমা দেন লিটন দাস। কারণ হিসেবে জানান স্ত্রী ও নবজাতক সন্তানকে পরিপূর্ণভাবে এক মাস সময় দিতে চান তিনি। বিসিবি থেকে একটি টেস্ট খেলার অনুরোধ করলেও লিটনের ছুটির প্রতি আগ্রহ দেখে তাকে অনুমতি দেওয়া হয়েছে।

ঘরের মাঠে দুই টেস্টের পর পরই নিউজিল্যান্ডে গিয়ে সীমিত সংস্ক্ররণের সিরিজ খেলবে বাংলাদেশ।

সেই সিরিজে লিটন থাকবে কিনা তা জিজ্ঞেস করলে কিছুটা বিরক্তির স্বরে জবাব দেন জালাল ইউনূস, সেটা আলাপ করিনি। জানতে হবে তার কাছ থেকে। কোনো খেলোয়াড় যদি নিজ থেকে বলে খেলতে চাই না। তাকে আপনি কিন্তু জাতীয় দলে খেলাতে পারবেন না। জাতীয় দলে খেলতে হলে কিন্তু পেশাদারিত্বটা তার হৃদয় থেকে আসতে হবে। যদি কেউ বলে যে খেলব না, তাকে আপনি জোর করে খেলাতে পারবো না।

আফগানিস্তানের বিপক্ষে সাকিব না থাকায় টেস্টে নেতৃত্বে অভিষেক হয়েছিলো লিটনের। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টেও সাকিবের অনুপস্থিতিতে তার নেতৃত্ব দেওয়ার কথা ছিলো। কিন্তু তিনি ছুটি নেওয়ায় নাজমুল হোসেন শান্তকে দেওয়া হয়েছে দায়িত্ব।

২৮ নভেম্বর সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। ৬ ডিসেম্বর মিরপুরে হবে দ্বিতীয় টেস্ট। সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অধিনায়ক,সিরিজ,নিউজিল্যান্ড,ছুটি,লিটন দাস,নাজমুল হোসেন শান্ত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close