• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
  • ||

বিশ্বকাপে দর্শকে বিশ্বরেকর্ড

প্রকাশ:  ২১ নভেম্বর ২০২৩, ১৭:৪৫
পূর্ব পশ্চিম ডেস্ক

রোববার পর্দা নেমেছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের। আয়োজক ভারতকে কাঁদিয়ে রেকর্ড ষষ্ঠ শিরোপা জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। শুধু তাই নয়, দর্শকেও রেকর্ড গড়েছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। এবারের আসরের ৪৮ ম্যাচে সব মিলিয়ে রেকর্ড ১২ লাখ ৫ হাজার ৩০৭ জন দর্শক মাঠে উপস্থিত হয়ে খেলা দেখেছেন। যা ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ।

সম্পর্কিত খবর

    এর আগে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে আয়োজিত ২০১৫ বিশ্বকাপে সর্বোচ্চ মোট ১০ লাখ ১৬ হাজার ৪২০ জন দর্শক মাঠে হাজির হয়েছিলেন। আর ২০১৯ বিশ্বকাপে ৭ লাখ ৫২ হাজার দর্শক মাঠে এসে খেলা দেখেছিলেন।

    এ বিষয়ে আইসিসি’র ইভেন্ট বিভাগের প্রধান ক্রিস টেটলি বলেন, ‘পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ দুর্দান্ত সাফল্য পেয়েছে। খেলার সেরা দিকগুলিকে তুলে ধরে সারা বিশ্ব জুড়ে কয়েক মিলিয়ন ভক্তদের হৃদয় কেড়ে নিয়েছে। এমন বিস্ময়কর উপস্থিতি ক্রিকেটের স্থায়ী আবেদন এবং ওয়ানডে ফরম্যাটে যে আগ্রহ ও উত্তেজনা অব্যাহত রয়েছে তারই প্রমাণ। এটি এমনই একটি ইভেন্ট যা বিনোদনই দেয়নি, পাশাপাশি বিশ্বব্যাপী ক্রিকেট ভক্তদেরকে উৎসব ও উদযাপনে সামিল করেছে।’

    তিনি আরও বলেন, ‘আইসিসি ইভেন্টগুলি আমাদের খেলার বিকাশে এবং বিশ্বজুড়ে পরবর্তী প্রজন্মের ভক্ত ও খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমরা সেই সমস্ত ভক্তদের ধন্যবাদ জানাতে চাই যারা ২০২৩ বিশ্বকাপে এমন একটি দুর্দান্ত সাফল্য অর্জনে অবদান রেখেছেন। আমরা ভবিষ্যতের আইসিসি ইভেন্টগুলিতে প্রত্যেকের জন্য আরও রোমাঞ্চকর অভিজ্ঞতা উপহার দেওয়ার জন্য চেষ্টা করবো।’

    দশ দলের অংশগ্রহণে গেল ৫ অক্টোবর শুরু হয় ওয়ানডে বিশ্বকাপ। যা চলে ১৯ নভেম্বর পর্যন্ত। ভারতের ১০টি শহরের ১০টি ভেন্যুতে ৪৬ দিনে বিশ্বকাপের মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হয়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close