• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আবারো ভারতের কোচ দাইত্বে দ্রাবিড়

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২৩, ১৬:১৬
নিজস্ব প্রতিবেদক

অবশেষে সব গুঞ্জনের অবসান হয়েছে। ভারত জাতীয় ক্রিকেট দলের কোচ পদে পুনরায় বহাল থাকছেন রাহুল দ্রাবিড়। আহমেদাবাদে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পর ‘দ্য ওয়াল’ খ্যাত সাবেক এই তারকার সরে যাওয়া নিয়ে গুঞ্জন ছিল গনমাধ্যমে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আজ বুধবার জানিয়ে দিল প্রধান কোচের পদে কোনো পরিবর্তন আসছে না।

রোহিত শর্মা এবং বিরাট কোহলিদের কোচ পদে থাকবেন রাহুল দ্রাবিড়ই। সামাজিক যোগাযোগ্ মাধ্যমে দ্রাবিড়কে কোচ পদে রেখে দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণাটি বিসিসিআই। নতুন করে দ্রাবিড়কে কতোদিনের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে তা অবশ্য জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধু সাবেক এই ব্যাটারই নন, তাঁর কোচিং স্টাফের সব সদস্যদের সঙ্গেও চুক্তি নবায়ন করতে যাচ্ছে বিসিসিআই।

দ্রাবিড়কে প্রধান কোচের পদে রেখে দেওয়ার বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান রজার বিনি বলেন,‘ দ্রাবিড়ের দর্শন, পেশাদারিত্ব ও পরিশ্রম ভারতের সাফল্যের অন্যতম কারণ। ভারতীয় দলের প্রধান কোচ হলে সবসময় চাপে থাকতে হয়। ওই চাপ মাথায় নিয়ে সে যেভাবে সাফল্য পেয়েছে তার জন্য ওকে শুভচ্ছো। বোর্ড এবং দ্রাবিড়ের সাথে বেশ সুসম্পর্ক।দ্রাবিড় আবার কোচের দায়িত্ব নেওয়ায় আমি খুশি।’ বিশ্বকাপের ফাইনালের পরই আগের মেয়াদ শেষ হয়ে যায় দ্রাবিড়ের। ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারত জাতীয় দলের দায়িত্ব দেওয়া হয় সাবেক এই ব্যাটারকে। রোহিতদের কোচ হওয়ার আগে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান ছিলেন তিনি। ওই দায়িত্বে ভালো করার পর দ্রাবিড়ের হাতে তুলে দেওয়া হয় জাতীয় দলের প্রধান কোচের গুরু দায়িত্ব।

দ্রাবিড়ের অধীনে বড় কোনো শিরোপা জিততে পারেনি ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বাদ পড়েছিল ভারত। এশিয়া কাপ অবশ্য জিতেছে তারা। তবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পর ওয়ানডে বিশ্বকাপের ফাইনালেও হেরেছে ভারত। টাইমস অব ইন্ডিয়া

রাহুল দ্রাবিড়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close