• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঢাকা টেস্ট

খেলা শুরু, টানা দুই ওভারে ২ উইকেট নিলেন নাঈম

প্রকাশ:  ০৮ ডিসেম্বর ২০২৩, ১৩:৪৮
স্পোর্টস ডেস্ক

অবশেষে ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু হয়েছে। শুক্রবার (৮ ডিসেম্বর) বেলা ১২টায় মাঠে নেমেই আক্রমণাত্মক ব্যাটিং করে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন ড্যারিল মিচেল ও গ্লেন ফিলিপস। তবে সেটি বেশিক্ষণ চলতে দেননি অফ স্পিনার নাঈম হাসান। কিউইদের ৬০ বলে ৪৯ রানের জুটি ভাঙেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ২৪ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৯৮ রান। ৪০ রান নিয়ে গ্লেন ফিলিপস আর কাইল জেমিসন ৯ রানে অপরাজিত আছেন।

বৃষ্টিতে ভেসে গেছে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা। ক্ষতি পুষিয়ে নিতে শুক্রবার (৮ ডিসেম্বর) অর্থাৎ টেস্টের তৃতীয় দিন কিছুটা আগে খেলা শুরুর কথা ছিলো। কিন্তু বৃষ্টি থামলেও ভেজা মাঠের কারণে খেলা নির্ধারিত সময়ে সময়ে শুরু করা যায়নি।

এদিন ইনিংসের ২১তম ওভারে নাঈমকে লং অন অঞ্চলে আকাশে তুলে মারেন মিচেল। মিড অফ অঞ্চল থেকে দৌড়ে এসে ৩৯ বলে ১৮ করা মিচেলকে দুর্দান্ত ক্যাচ বানান মেহেদী হাসান মিরাজ।

এরপর ব্যাক টু ব্যাক বল করতে এসে মিচেল স্যান্টনারকে ফেরালেন নাঈম। ব্যাটের কানায় বল লাগিয়ে প্রথম স্লিপে থাকা নাজমুল হোসেন হাতের ধরা পড়েন স্যান্টনার। ৭ বলে ১ রান করেন এই কিউই ব্যাটার।

বুধবার প্রথম দিনের খেলা নির্বিঘ্নেই শেষ হয়েছিলো। স্পিনারদের দাপটে দুই দলের’ই মোট ১৫টি উইকেট পড়ে প্রথম দিনে। আজ ৫ উইকেটে ৫৫ রান নিয়ে মাঠে নেমেছে নিউজিল্যান্ড ব্যাটার ড্যারিল মিচেল এবং গ্লেন ফিলিপস।

শেরে বাংলা স্টেডিয়াসে প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ অলআউট হয়েছিলো ১৭২ রানে। সর্বোচ্চ ৩৫ রান করেন মুশফিকুর রহিম। ৩১ রান করেন ডানহাতি ব্যাটার শাহাদাত হোসেন।

জবাব দিতে নেমে ৪৬ রানে নিউজিল্যান্ড হারায় ৫ উইকেট। মেহেদী হাসান মিরাজ নেন ৩ উইকেট এবং ২ উইকেট নেন তাইজুল ইসলাম।

পূর্বপশ্চিমবিডি/এসএম

উইকেট,ওভার,খেলা,নিউজিল্যান্ড,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close