• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাপানকে গুঁড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বাংলাদেশ

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০২৩, ১৭:৪৮
পূর্বপশ্চিম ডেস্ক

আরব আমিরাতের পর জাপানকেও হারাল বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে টানা দুই ম্যাচে জিতে বি-গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষে বাংলাদেশ যুব দলটি।

গত শনিবার বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে আগে ব্যাট করে ৪৯.৩ ওভারে ২২৮ রান করে অলআউট হয়। টার্গেট তাড়া করতে নেমে মাহফুজুর রহমান ও শেখ পারভেজ হোসেন জীবনের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ১৬৭ রানেই অলআউট হয় আরব আমিরাত। ৬১ রানের জয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের মিশন শুরু করে বাংলাদেশ।

আজ সোমবার দুবাইয়ের আইসিসি ক্রিকেট একাডেমির গ্রাউন্ড-২ তে টস জিতে জাপানকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ৪৭.১ ওভারে মাত্র ৯৯ রানেই অলআউট হয় জাপান।

৩০০ বলে মাত্র ১০০ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকেই রীতিমতো তাণ্ডব চালাতে থাকেন দুই ওপেনার আশিকুর রহমান শিবলী ও জিসান আলম। উদ্বোধনী জুটিতে তারা মাত্র ৭.৫ ওভার তথা ৪৭ বলে ৭১ রানের জুটি গড়েন। ১৬ বলে চারটি চার আর একটি ছক্কায় ২৯ রান করে ফেরেন জিসান আলম।

এরপর মিজান চৌধুরীকে সঙ্গে নিয়ে ২৩২ বল হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন আশিকুর রহমান। দলের জয়ে ৪৫ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে ৫৫ রান করে অপরাজিত থাকেন আশিকুর। ৭ বলে এক বাউন্ডারিতে ১০ রান করে অপরাজিত থাকেন মিজান।

এই জয়ে বি-গ্রুপে চার দলের মধ্যে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ। এক ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে শ্রীলংকা। তৃতীয় ও চতুর্থ পজিশনে পড়ে আছে স্বাগতিক আরব আমিরাত ও জাপান।

এ-গ্রুপে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পাকিস্তান। দুই ম্যাচে সমান ২ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় ও তৃতীয় পজিশনে আছে ভারত ও আফগানিস্তান। দুই ম্যাচে কোনো পয়েন্ট অর্জন করতে না পারায় নেপালের অবস্থান চতুর্থ।

অনূর্ধ্ব-১৯,বি-গ্রুপে,এশিয়া কাপে
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close