• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সুখবর পেলেন শরিফুল মিরাজ নাঈম

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০২৩, ১৭:৪২
পূর্বপশ্চিম ডেস্ক

ক্যালেন্ডারের পাতা ঝরে ২০২৩ শেষ হওয়ার পথে। নতুন বছরে অনেক নতুন কার্যক্রমই আছে বিসিবির। ২০২৪ সালে বোর্ড কতজন জাতীয় ক্রিকেটারের সঙ্গে চুক্তি করবে, তাদের সংখ্যা কত থাকবে, কাদের সঙ্গে চুক্তি হবে এবং কে কোন ক্যাটাগরিতে থাকবেন?

ইনজুরির কারণে বিশ্বকাপের দলে জায়গা না হওয়া তামিম ইকবাল কি বিসিবির আগামী বছরের চুক্তির অধীনে থাকবেন? বিশ্বকাপে ভালো খেলা মাহমুদউল্লাহ রিয়াদ কি ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টি ক্যাটাগরিতেও চুক্তিতে থাকতে পারেন? এমন নানা প্রশ্ন চারদিকে।

বিসিবির সিনিয়র পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এসব প্রশ্নের মুখোমুখি হয়ে বোঝানোর চেষ্টা করছেন, তামিম ইকবাল আর বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে বসে কথা বলার পরই পুরো ব্যাপারটা নিষ্পত্তি হবে।

এখন এ নিয়ে কোনো চূড়ান্ত মন্তব্য করতে অপারগতা প্রকাশ করে জালাল ইউনুস বরেন, ‘আমরা অপেক্ষা করেছি তামিম আর বিসিবিপ্রধানের কথোপকথন পর্যন্ত। যেহেতু তামিম বলেছে, বিসিবিপ্রধানের সঙ্গে তার কথা হয়েছে।

বিসিবি প্রেসিডেন্ট উনিও বলেছেন তার সঙ্গে একটা মিটিং হয়েছে তামিমের। এর মধ্যে তামিমের ক্রিকেট ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে কী আলাপ-আলোচনা হয়েছে, আমি জানি না। জানতে হবে তার কমিটমেন্ট কী সামনের দিকে। এটার ওপর ভিত্তি করে চুক্তির কথা চিন্তা করতে হবে।’

ওয়ানডে বিশ্বকাপে মাহমুদউল্লাহ দুর্দান্ত ফর্মে ছিলেন। তাকে কি টি-টোয়েন্টিতেও কেন্দ্রীয় চুক্তিতে ফেরানো হবে?

এমন প্রশ্নের জবাবে জালাল বলেন, ‘সেটা পারফরম্যান্সের ওপর নির্ভর করবে। যদি তার পারফরম্যান্স টি-টোয়েন্টিতে ভালো থাকে, নির্বাচক আছে, কোচ আছে; তারা মনিটর করবে পারফরম্যান্স। যদি পারফরম্যান্স বলে সে ফিরতে পারে, তা হলে কেন নয়?’

কিন্তু বিপিএলের আগে এখন তো আর দেশের মাটিতে কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। মাহমুদউল্লাহও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে নেই। তবে তার টি-টোয়েন্টি পারফরম্যান্স কেমন, তা জানা যাবে কীভাবে?

সরাসরি কোনো উত্তর দেননি বিসিবি ক্রিকেট অপসপ্রধান। তবে হাবভাবে বুঝিয়ে দিয়েছেন, বিপিএলের পারফরম্যান্স দিয়েই বিবেচনা হবে। তার মানে আগামী বছরের জন্য বেতন কাঠামোয় ক্রিকেটার বাছাইটা হবে বিপিএলের পর।

বিসিবি,টি-টোয়েন্টি,ক্রিকেটার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close