• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

২০২৪ সালে যেসব ট্রফি জেতার সুযোগ আছে মেসির

প্রকাশ:  ২৫ ডিসেম্বর ২০২৩, ২০:৪৩
পূর্বপশ্চিম ডেস্ক

এ বছর ক্লাবের হয়ে তিনটি শিরোপা জিতলেও জাতীয় দলের জার্সিতে ট্রফিহীন থাকতে হয়েছে মেসিকে। আর্জেন্টিনার কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট না থাকায় ট্রফি জেতার সুযোগ ছিল না মেসির। ২০২৪ সালে অবশ্য ক্লাবের পাশাপাশি জাতীয় দলের হয়েও ট্রফি জেতার সুযোগ আছে মেসির।

আগামী বছর ক্লাবের হয়ে চারটি এবং জাতীয় দলের হয়ে দুটি মেসি জিততে পারেন মেসি। এই ট্রফিগুলোর মধ্যে আছে কোপা আমেরিকা ও কনকাকাফ চ্যাম্পিয়নস লিগ জেতার সুযোগও। পাশাপাশি মেসির সামনে সুযোগ আছে আরেকটি অলিম্পিক সোনা জেতারও।

কোপা আমেরিকা শেষ হওয়ার দুই সপ্তাহ পর শুরু হবে প্যারিস অলিম্পিক। এর আগে জানুয়ারির শেষ দিকে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল খেলবে প্রি অলিম্পিক চ্যাম্পিয়নশিপ। উত্তীর্ণ হতে পারলে তারা মূলপর্বে খেলার সুযোগ পাবে। আর সেখানে অনূর্ধ্ব-২৩ দলের পাশাপাশি বেশি বয়সী তিনজন খেলোয়াড় খেলানোর সুযোগ আছে। গুঞ্জন আছে মূল লড়াইয়ে খেলতে পারেন মেসি।

কিছুদিন আগে নিজের দল নির্বাচন নিয়ে কথা বলেছেন আর্জেন্টিনা অনূর্ধ্ব–২৩ দলের কোচ হ্যাভিয়ের মাচেরানো। যেকোনোভাবে মেসি ও ডি মারিয়াকে নিজের দলে পাওয়ার আগ্রহ জানিয়ে বলেছেন, “দুইজন বিশ্বচ্যাম্পিয়নকে দলে পাওয়া অবশ্যই গর্বের বিষয়। এমন খেলোয়াড় আছে, যারা কিছু বিষয় নির্ধারণ করে দিতে পারেন। দলে লিওনেল মেসি ও আনহেল ডি মারিয়াকে পাওয়া হবে সম্মানের ব্যাপার।”

তিনি বলেন, “তবে আমাদের আগে উত্তীর্ণ হতে হবে। মেসি যেখানে যেভাবে জাতীয় দলে খেলতে চায়, তার জন্য দ্বার সব সময় খোলা।”

এদিকে, ২০২৪ সালে মেসি মেজর লিগ সকারের পুরোটাই খেলার সুযোগ পাবেন। ইতোমধ্যে দলে যোগ দিয়েছেন লুইস সুয়ারেজও। নতুম মৌসুমে প্লে-অফে চোখ রেখেই মাঠে নামবে ইন্টার মায়ামি। এ বছর ইন্টার মায়ামিতে যোগ দিয়েই দলটিকে নিজেদের ইতিহাসের প্রথম ট্রফি এনে দিয়েছেন মেসি। তার হাত ধরেই ইন্টার মায়ামি জিতেছে লিগস কাপের শিরোপা। এবার মেসির সামনে চ্যালেঞ্জ সেই শিরোপা ধরে রাখার।

এরপর তৃতীয় যে শিরোপাটি মায়ামিকে জেতাতে পারেন মেসি, সেটি ইন্টার-আমেরিকান কাপ। গত মৌসুমে লিগস কাপ জেতার কারণেই মূলত এই টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়েছে ইন্টার মায়ামি। এছারাও মেসির সামনে এবার কনকাকাফ চ্যাম্পিয়স লিগ জেতারও সুযোগ আছে।

এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলে ইন্টার মায়ামি বছরের শেষ দিকে গিয়ে ইন্টারকন্টিনেন্টাল কাপে খেলার সুযোগ পাবে। আর শেষ যে শিরোপাটি ইন্টার মায়ামি জিততে পারে, সেটি ইউএস ওপেন কাপ।

মেসি,ট্রফি,আর্জেন্টিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close