• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তৃতীয় টি-টোয়েন্টি

ভোরে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০২৩, ০১:২৮
স্পোর্টস ডেস্ক

টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে রোববার (৩১ ডিসেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচে কিউইদের হারিয়ে বছরের শেষটা রাঙানোর পাশাপাশি প্রথমবারের মতো তাদের মাঠে সিরিজ জয়ের সুযোগ টাইগারদের সামনে।

মাউন্ট মুঙ্গানুইতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬ টায়। নাজমুল হোসেন শান্তর দল কি সাফল্যের নতুন ইতিহাস গড়তে পারবে? তা দেখতে মুখিয়ে কোটি বাংলাদেশ ভক্ত-সমর্থক।

এ ম্যাচে জিতলেই সিরিজ হয়ে যাবে টাইগারদের। হারলেও সিরিজ খোয়াবে না শান্তর দল, ১-১ সমতায় শেষ করবে। আর শুক্রবারের (২৯ ডিসেম্বর) ম্যাচের মতো শেষ ম্যাচটিও যদি বৃষ্টিতে পরিত্যক্ত হয়, তাহলে ১-০‘তে এগিয়ে থাকা বাংলাদেশই হবে সিরিজ বিজয়ী।

এ সফরে এরই মধ্যে দু দুটি নতুন ইতিহাস রচিত হয়েছে। নিউজিল্যান্ডের মাটিতে আগে কখনই সাদা বলে জয়ের রেকর্ড ছিল না টাইগারদের। এবার নেপিয়ারেই সে দুটি সাফল্য ধরা দিয়েছে।

সিরিজের প্রথম ম্যাচে কিউইদের ৫ উইকেটে হারায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। ফলে এই ম্যাচ টাইগারদের সিরিজ জয়ের এবং কিউইদের সিরিজ রক্ষার।

শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগে বাংলাদেশকে নিয়ে সতর্ক নিউজিল্যান্ড। শনিবার (৩০ ডিসেম্বর) বাংলাদেশের প্রশংসা করে কিউই কোচ গ্যারি স্টেড বলেন, টি-টোয়েন্টিতে বাংলাদেশ ভালো একটা দল। তারা খুব ভালো খেলেছে। নেপিয়ারে আমাদের চাপে রেখেছিলো।

এদিকে এই ম্যাচে জয়ের বিষয়ে আশাবাদী টাইগার ব্যাটার তাওহীদ হৃদয়। তিনি বলেন, চিন্তা ভাবনা আগের ম্যাচগুলোতে যেমন ছিলো, এখনো সেটাই আছে। আমরা মনে করি এটা একটা ভালো সুযোগ নিজেদের যতোটুকু পোটেনশিয়াল আছে সেটা দেখানোর।

পূর্বপশ্চিমবিডি/এসএম

টি-টোয়েন্টি,নিউজিল্যান্ড,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close