• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রোনালদোদের বিপক্ষে খেলতে ‘তর সইছে না’ মেসির

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৪, ২২:৪৭
পূর্বপশ্চিম ডেস্ক

দেড় যুগের পেশাদার ক্যারিয়ারে ব্যতিক্রমী এক ছুটিই কাটিয়েছেন লিওনেল মেসি। ইন্টার মায়ামির ব্যস্ততা নেই, নেই আর্জেন্টিনার ব্যস্ততাও। টানা দেড় মাস ফুটবলেরই বাইরে ছিলেন আটবারের ব্যালন ডি’অর জয়ী। লম্বা বিরতির পর চনমনে মেসি এখন মাঠে ফেরার অপেক্ষায়।

প্রায় দুই মাস বিরতির পর মেসি মাঠে ফিরবেন দিন দশেক পর। প্রাক্‌-মৌসুম প্রস্তুতির এই পর্যায়ে ইন্টার মায়ামির হয়ে সৌদি সফরেও যাবেন মেসি, যেখানে দেখা হবে ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসর আর নেইমারের আল হিলালের সঙ্গে। সৌদি আরবের দুই নামী দলের বিপক্ষে খেলতে মুখিয়ে আছেন মেসি। বলেছেন, ‘ঐতিহাসিক চ্যাম্পিয়নশিপ’-এ মাঠে নামতে তর সইছে না তাঁর।

সৌদি আরব ও যুক্তরাষ্ট্র দুই দেশেই এখন লিগে বিরতি চলছে। সৌদি প্রো লিগে চলছে মাঝবিরতি। আর যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের নতুন মৌসুমই শুরু হবে ফেব্রুয়ারিতে। নতুন মৌসুম উপলক্ষে ইন্টার মায়ামির প্রাক্‌-মৌসুম পর্ব শুরু হচ্ছে ২০ জানুয়ারি এল সালভাদরের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে। সবকিছু ঠিক থাকলে ২১ নভেম্বরের পর (আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ) সেদিনই প্রথম মাঠে নামবেন মেসি। দুদিন পর এফসি ডালাসের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলে সৌদি আরবের উদ্দেশে রওনা দেবেন মেসিরা।

মধ্যপ্রাচ্যের দেশটিতে ইন্টার মায়ামি, আল হিলাল ও আল নাসরকে নিয়ে আয়োজন করা হয়েছে রিয়াদ সিজন কাপ। সেখানে ২৯ জুন আর হিলাল এবং ১ ফেব্রুয়ারি আল নাসরের বিপক্ষে খেলবে মায়ামি। এর মধ্যে মেসি-রোনালদোর দেখা হবে বলে মায়ামি-নাসর ম্যাচ নিয়ে দর্শক উদ্দীপনা বেশি।

আলোচনা থাকতে পারত মায়ামি-আল হিলাল ম্যাচ নিয়েও। আল নাসর যেমন মেসির তুমুল প্রতিদ্বন্দ্বী রোনালদোর দল, আল হিলাল তেমনি আর্জেন্টাইন অধিনায়কের ভালো বন্ধু নেইমারের দল। তবে চোটের কারণে নেইমার মাঠের বাইরে আছেন বলে সৌদি আরবের মাঠে দেখা হচ্ছে না দুই বন্ধুর।

দর্শকদের সেই উদ্দীপনা আরও বাড়িয়ে দিতে রিয়াদ সিজন কাপ নিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়েছেন মেসি। যেখানে তিন দলের এই প্রতিযোগিতাকে ‘ঐতিহাসিক’ উল্লেখ করে মেসি লিখেছেন, ‘ইন্টার মায়ামির হয়ে রিয়াদ সিজন কাপের অংশ হতে তর সইছে না, যেখানে আমরা এক ঐতিহাসিক চ্যাম্পিয়নশিপে সৌদির শীর্ষ ক্লাবগুলোর মুখোমুখি হব।’

গত বছরের জানুয়ারিতেও সৌদি আরবে গিয়েছিলেন মেসি। তখন ছিলেন পিএসজিতে। রিয়াদে সৌদি ক্লাবগুলোর খেলোয়াড়দের নিয়ে গড়া অল স্টারসের বিপক্ষে পিএসজি জিতেছিল ৫-৪ গোলে। সেদিনই সর্বশেষ মুখোমুখি হয়েছিলেন মেসি-রোনালদো। সেই ম্যাচে পিএসজির হয়ে মেসির সঙ্গে খেলেছিলেন নেইমারও।

১৩টি ব্যালন ডি’অর ভাগাভাগি করে নেওয়া মেসি ও রোনালদো এখন পর্যন্ত একে অপরের বিপক্ষে খেলেছেন ৩৫ ম্যাচ। মুখোমুখি দেখায় মেসি জিতেছেন ১৬ ম্যাচ, রোনালদো ১০টি। যেখানে মেসির গোল ২১টি, সহায়তা আছে আরও ১২ গোলে। আর রোনালদোর গোল ২০টি, গোলে সহায়তা ১টি।

ক্রিস্টিয়ানো রোনালদো,মেসি,ইন্টার মায়ামি,আল নাসর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close