• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অস্ট্রেলিয়ান ওপেনে জোকোভিচকে হারিয়ে ফাইনালে সিনার

প্রকাশ:  ২৬ জানুয়ারি ২০২৪, ১৭:০৯
পূর্বপশ্চিম ডেস্ক

প্রথম দুই সেটে হারের পর ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন নোভাক জোকোভিচ। কিন্তু পেরে উঠলেন না তিনি। পুরুষ এককে রেকর্ড ২৪ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান তারকাকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন ইতালির ইয়ানিক সিনার। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিট্রিশ গণমাধ্যম বিবিসি নিউজ।

মেলবোর্নে শুক্রবার (২৬ জানুয়ারি) প্রথম সেমি-ফাইনালে ৩৬ বছর বয়সী জোকোভিচকে ৬-১, ৬-২, ৬-৭ (৬-৮), ৬-৩ গেমে হারান সিনার। প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন ২২ বছর বয়সী এই খেলোয়াড়।

অস্ট্রেলিয়ান ওপেনে টানা ৩৩ ম্যাচ জয়ের পর হারের তেতো স্বাদ পেলেন এখানে রেকর্ড ১০ বারের চ্যাম্পিয়ন জোকোভিচ। কিংবদন্তি মার্গারেট কোর্টকে ছাড়িয়ে টেনিস ইতিহাসের সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড একার করে নেওয়ার অপেক্ষাও বাড়ল তার।

গত বছর উইম্বলডনের সেমি ফাইনালে জোকোভিচের কাছে সরাসরি সেটে হেরেছিলেন সিনার। র‍্যাঙ্কিংয়ের এক নম্বর তারকাকে মেলবোর্নে হারিয়ে উচ্ছ্বসিত তিনি।

সিনার বলেন, “খুবই কঠিন ম্যাচ ছিল। আমার মনে হয়েছিল, তিনি (জোকোভিচ) খুব ভালো অনুভব করছেন না, তাই আমি চাপ দিতে থাকি। আমি স্রেফ চতুর্থ সেটের জন্য প্রস্তুত হওয়ার চেষ্টা করেছি, যেটা সত্যিই খুব ভালোভাবে শুরু করেছি।”

তিনি আরো বলেন, “উইম্বলডনে সেই পরাজয় থেকে আমি অনেক কিছু শিখেছি এবং এই জয় সকল প্রক্রিয়ার অংশ।”

ফাইনালে তৃতীয় বাছাই রাশিয়ার দানিল মেদভেদেভ অথবা ষষ্ঠ বাছাই জার্মানির আলেক্সান্ডার জেভেরেভের বিপক্ষে খেলবেন চতুর্থ বাছাই সিনার।

টেনিস,খেলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close