• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নিউজিল্যান্ড টেস্ট দলে রাচিন এবং রুর্ক

প্রকাশ:  ২৬ জানুয়ারি ২০২৪, ১৮:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

অলরাউন্ডার রাচিন রবীন্দ্র ও নতুন মুখ হিসেবে পেসার উইল ও’রুর্ককে অন্তর্ভুক্ত করে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। দুই বছর পর টেস্ট দলে ফিরলেন রাচিন। এছাড়া শুধুমাত্র দ্বিতীয় ও শেষ টেস্টের দলে রাখা হয়েছে ও’রুর্ককে।

হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠায় টেস্ট দলে জায়গা পেয়েছেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। ইনজুরির কারনে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের শেষ তিন ম্যাচে খেলতে পারেননি উইলিয়ামসন।

উইলিয়ামসনের পাশাপাশি ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠায় টেস্ট দলে রাখা হয়েছে টম ব্লান্ডেল ও কাইল জেমিসনকেও।

ঘরের মাঠের কন্ডিশন বিবেচনায় গেল বছর নভেম্বর-ডিসেম্বরে সর্বশেষ বাংলাদেশ সফরের দল থেকে বাদ পড়েছেন দুই স্পিনার ইশ সোধি ও আজাজ প্যাটেল।

গেল বছরের মার্চে ওয়েলিংটনে শ্রীলংকার বিপক্ষে টেস্টে ২০০ রানের অনবদ্য ইনিংস খেলার পর ফর্ম হারান হেনরি নিকোলস। এরপর শেষ ১১ টেস্টে ৪০ রানের কোটাও পার করতে পারেননি নিকোলস। তার জায়গায় নেওয়া হয়েছে রাচিনকে।

২০২১ সালের নভেম্বরে কানপুরে টেস্ট অভিষেক হয় রাচিনের। কিন্তু টেস্ট দলে নিয়মিত হতে পারেননি তিনি। এখন পর্যন্ত মাত্র ৩ টেস্ট খেলেছেন রাচিন। ব্যাট হাতে ৭৩ রান ও ৩ উইকেট নিয়েছেন গেল বছর আইসিসির উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হওয়া রাচিন।

গত ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিলো ও’রুর্কের। তিন ম্যাচের সিরিজে ৫ উইকেট নিয়ে নজর কাড়েন তিনি। প্রথম শ্রেনির ক্রিকেটে ১৫ ম্যাচে ৫০ উইকেট আছে তার। ঘরোয়া সুপার স্ম্যাশ টি-টোয়েন্টিতে সর্বশেষ ৫ ম্যাচের ৯ উইকেট শিকার করেছেন ও’রুর্ক।

মাউন্ট মঙ্গানুইয়ে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে টেস্ট সিরিজ শুরু করবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ১৩ ফেব্রুয়ারি থেকে হ্যামিল্টনে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট দল: টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, উইল ও’রোর্ক (দ্বিতীয় টেস্ট), গ্লেন ফিলিপস, রাচিন রবিন্দ্র, মিচেল স্যান্টনার, নিল ওয়াগনার, কেন উইলিয়ামসন, উইল ইয়ং।

অস্ট্রেলিয়া,খেলা,ক্রিকেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close