• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ম্যাচ হারার পর এবার আইসিসি থেকে দুঃসংবাদ পেলেন বুমরাহ

প্রকাশ:  ২৯ জানুয়ারি ২০২৪, ১৯:০৩
পূর্বপশ্চিম ডেস্ক

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে ২৮ রানে হেরে পাঁচ ম্যাচের সিরিজ শুরু করেছে ভারত। হায়দরাবাদে নিজেদের পাতা স্পিনিং উইকেটের ফাঁদেই আটকেছে ভারত নিজেই।

টম হার্টলির সাত উইকেট আর ওলি পোপের ১৯৬ রানের সুবাদে প্রথম টেস্টে দারুণ জয় পেয়েছে ইংলিশরা। ভারতের হারের পর এবার আইসিসির তিরস্কারও জুটল জসপ্রীত বুমরাহর। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, “মাঠের মধ্যে ওলি পোপকে অনুচিত ধাক্কা দেওয়ায় বুমরাহর নামের পাশে এক ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে। সেই সঙ্গে সতর্কও করে দেওয়া হয়েছে। আইসিসির কোড অব কনডাক্ট অনুযায়ী, লেভেল-১ এর অপরাধ করেছেন বুমরাহ। ২৪ মাসে এটি তার প্রথম অপরাধ হওয়ায় একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন। একজন খেলোয়াড় ২৪ মাসের মধ্যে চার বা তার বেশি ডিমেরিট পয়েন্টে পেলে তা নিষেধাজ্ঞায় রূপান্তরিত হয় এবং খেলোয়াড়কে নিষিদ্ধ করা হয়।”

টেস্টের চতুর্থ দিনে গতকাল রোববার ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস চলাকালীন এই ঘটনা ঘটে। ৮১তম ওভারে বল করছিলেন বুমরাহ। সেই সময় একটি বলে রান নেওয়ার চেষ্টা করেন পোপ। বুমরাহ তার দৌড়নোর পথে চলে আসেন। ফলে পোপের সঙ্গে ধাক্কা লাগে তার। সঙ্গে সঙ্গেই বিরক্তি প্রকাশ করেছিলেন পোপ।

পরিষ্কার বোঝা গিয়েছিল, ইচ্ছাকৃতভাবে বুমরাহ আসলে ওলি পোপের রান নেওয়া আটকাতে চাইছিলেন। আইসিসি উল্লেখ করেছে, বুমরাহ শারীরিকভাবে বাধা দিয়েছেন পোপকে। তাই এই শাস্তি পেলেন ভারতীয় পেসার।

ভারত,ক্রিকেট,আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close