• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
  • ||

মিস্টার কেরানীগঞ্জ প্রতিযোগিতায় সেরাদের সেরা সুমন চৌধুরী

প্রকাশ:  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৪
ক্রীড়া প্রতিবেদক

বডিবিল্ডিং প্রতিযোগিতায় ইতিহাস রচনা করল কেরানীগঞ্জের হামিদ স্পোর্টস একাডেমির প্রতিষ্ঠাতা বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, এমপি এবং উপেজলা পরিষদ, কেরানীগঞ্জ। দেশসেরা প্রায় ২০০ জন বডিবিল্ডারদের অংশগ্রহণে প্রথমবারের মতো আয়োজন করল ‘মিস্টার কেরানীগঞ্জ চ্যাম্পিয়নশিপ-২০২৪’ প্রতিযোগিতা। যেই আসরে সেরাদের সেরা অর্থাৎ মিস্টার কেরানীগঞ্জ খেতাব জয় করলেন জাতীয় পর্যায়ে একাধিকবার স্বর্ণ পদকজয়ী দেশসেরা বডিবিল্ডার সুমন চৌধুরী। প্রায় সাড়ে ৮ লাখ (প্রাইজমানির বিচারে এটি রেকর্ড) এই টুর্নামেন্টে সর্বোচ্চ এক লাখ টাকা জিতে নেন ‘মিস্টার কেরানীগঞ্জ’ খেতাব জয়ী সুমন চৌধুরী। রানার আপ শেখ জামাল ৫০ হাজার এবং তৃতীয়স্থান অধিকারী অন্তু জেতেন ৩০ হাজার অর্থপুরস্কারের পাশাপাশি সুদৃশ ক্রেস্টও। ছয়টি ক্যাটাগরিতে অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা। শুধু সুমন, জামাল, অন্তুরাই নন; প্রতিটি ক্যাটাগরিতে ছিল আকর্ষণীয় অর্থ পুরস্কার। যা জিতে তৃপ্তির ঢেঁকুর তুলতে দেখা গেছে প্রতিযোগীদের।

২০১৭ সালে নসরুল হামিদ বিপু’র হাত ধরেই কেরানীগঞ্জে গড়ে উঠে হামিদ স্পোর্টস একাডেমি। প্রতিযোগিতার মঞ্চে নিজের বক্তব্যে নসরুল হামিদ বিপু জানান, ‘এখন থেকে প্রতি বছর একই সময়ে অনুষ্ঠিত হবে মিস্টার কেরানীগঞ্জ প্রতিযোগিতা। সেই আয়োজন যে বিশাল পরিসরেই অনুষ্ঠিত হবে সেটাও মনে করিয়ে দেন মন্ত্রী। আয়োজনে দেশের সব নামজাদা ব্যবসায়িক প্রতিষ্ঠান স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে। বসুন্ধরা গ্রুপ, টিকে গ্রুপ, মেঘনা গ্রুপ, এসকিউ গ্রুপ, শাহ সিমেন্ট প্রত্যেককে আলাদাভাবে ধন্যবাদ জানিয়েছেন নসরুল হামিদ বিপু। একই সঙ্গে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের অঙ্গ সংগঠনের নেতাকর্মী, কেরানীগঞ্জবাসীকে বিশেষ ধন্যবাদ জানান বিদ্যুৎ, খনিজ এবং জ্বালানী প্রতিমন্ত্রী। গতকাল দিনব্যাপী আয়োজিত এই প্রতিযোগিতার পর্দা নামে দেশের জনপ্রিয় ব্যান্ড দল আর্টসেলের পারর্ফমের মধ্য দিয়ে। অনুষ্ঠানের বিশেষ অতিথি সহধর্মিনী ড. সীমা হামিদকে (ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান ও হামিদ স্পোর্টস একাডেমির পরিচালক) সঙ্গে নিয়ে পুরো আয়োজন উপভোগ করেন নসরুল হামিদ বিপু।

সম্পর্কিত খবর

    গতকাল কেরানীগঞ্জের আগানগর ইউনিয়নের আমবাগিচা মাঠে যেন তারার ঢল নেমেছিল। দেশের সব সেরা তারকা বডিবিল্ডাররা জড়ো হয়েছিলেন মিস্টার কেরানীগঞ্জ খেতাব জয়ের প্রতিযোগিতায়। কেরানীগঞ্জের লোকাল হিরো সবুজ অনিক, হাবিব, মনির, তানভীররা তো ছিলেনই; সেই সঙ্গে সুমন চৌধুরী, সাকের উদ্দিন, নিয়নদের মতো তারকারাও অংশ নিয়েছিলেন। আর্টসেলের সঙ্গীত যেমন সকলের মন ছুঁয়েছিল; তেমনি লেজার রশ্মির আলোরচ্ছটা, কনফেত্তি উড়িয়ে চ্যাম্পিয়নদের বরণ করার দৃশ্যগুলো চোখের জন্য ছিল বাড়তি খোরাক। দর্শক উপস্থিতি আমবাগিচার মাঠ ছাড়িয়ে একেবারে পথচারীদের চলার পথগুলো দখল করে নিয়েছিল। আয়োজন দেখতে আশপাশের বাড়ির ছাদগুলোতেও মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। মিস্টার কেরানীগঞ্জ প্রতিযোগিতার প্রধান সমন্বয়ক স্বর্ণপদকজয়ী সাবেক বডিবিল্ডার রুসলান হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে হামিদ স্পোর্টস একাডেমির পরিচালক সারওয়ার হোসেন, ঢাকা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবং হামিদ স্পোর্টস একাডেমির পরিচালক জাকির আহমেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

    বডিবিল্ডিং প্রতিযোগিতা
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close