• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
  • ||

বিপিএল: তাহির–হেনড্রিকসের পর এবার মহারাজ–পারনেল

প্রকাশ:  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৯
পূর্বপশ্চিম ডেস্ক

দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগ এসএ২০ শেষ হওয়ার পর বিপিএলে বাড়ছে প্রোটিয়া ক্রিকেটারদের উপস্থিতি। ইমরান তাহির ও রিজা হেনড্রিকসের পর এবার যুক্ত হয়েছেন কেশব মহারাজ ও ওয়েইন পারনেল। বাঁহাতি স্পিনার মহারাজকে দলে ভিড়িয়েছে ফরচুন বরিশাল। আর বাঁহাতি পেসার পারনেল খেলবেন খুলনা টাইগার্সে।

বিপিএলের দশম আসরে লিগ পর্বে ১৪ ম্যাচ বাকি। মঙ্গলবার টুর্নামেন্টের চট্টগ্রাম পর্ব শুরু হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বরিশালে নাম লেখানো মহারাজ এসএ২০–তে ডারবান সুপার জায়ান্টসের হয়ে খেলেছেন। শনিবার ফাইনালে সানরাইজার্স ইস্টার্ন ক্যাপের কাছে হেরে যায় ডারবান। খুলনায় আসা পারনেলও এসএ২০ খেলেছেন। বাঁহাতি এ পেসার খেলেছেন প্রিটোরিয়া ক্যাপিটালসের হয়ে। এরই মধ্যে পারনেলের বিপিএলের আগমনের খবর সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেছে খুলনা।

পারনেল এবং মহারাজ দুজনই বিপিএলে খেলবেন এই প্রথম। এর আগে শনিবার রংপুর রাইডার্সের চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে খেলেন তাহির ও হেনড্রিকস। তাঁদের সঙ্গে ছিলেন নিউজিল্যান্ডের জিমি নিশামও।

এদিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স স্থানীয় ক্রিকেটার জিশান আলমকে দলে ভেড়ানোর খবর জানিয়েছে। জিশান বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দলের হয়ে বিশ্বকাপে খেলে এসেছেন।

চট্টগ্রাম পর্ব শুরুর আগে বিপিএল পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান করছে রংপুর রাইডার্স। নুরুল হাসানের নেতৃত্বাধীন দলটি ৮ ম্যাচের ৬টিতে জিতেছে। ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে কুমিল্লা ভিক্টোরিয়ানস। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ১০ পয়েন্ট ৮ ম্যাচ থেকে, তালিকায় অবস্থান তিনে। আর ৮ পয়েন্ট করে নিয়ে চতুর্থ ও পঞ্চম স্থানে আছে ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্স।

সাত দলের মধ্যে নিচের দিকে থাকা সিলেট স্টাইকার্স ও দুর্দান্ত ঢাকা খেলেছে ৯টি করে ম্যাচ। ৩ জয়ে সিলেটের পয়েন্ট ৬, টানা ৮ ম্যাচ হারা ঢাকার মাত্র ২।

কেশব মহারাজ,বিপিএল ২০২৪,ফরচুন বরিশাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close