• বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘জয়, মাইলফলক’ ছাপিয়ে আলোচনায় রোনালদোর ‘অশালীন অঙ্গভঙ্গি’

প্রকাশ:  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১৪
পূর্বপশ্চিম ডেস্ক

অশালীন অঙ্গভঙ্গি করার কারণে আবারও সমালোচনার মুখে পড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। রবিবার (২৫ ফেব্রুয়ারি) সৌদি প্রো লিগের খেলায় আল শাবাবের বিরুদ্ধে আল নাসরের খেলার মধ্যে ওই অঙ্গভঙ্গি করেন তিনি।

এদিন ম্যাচের ২১তম মিনিটে স্পটকিক থেকে পাওয়া গোলের মাধ্যমে ক্লাব ফুটবল ক্যারিয়ারে ৭৫০তম গোলের মাইলফলক স্পর্শ করেন এই পর্তুগিজ। একক পারফর্মে এমন কীর্তি নেই আর কোনো ফুটবলারের।

খেলা শেষে ৩-২ গোলে জয় ও মাইলফলক স্পর্শ নিয়ে আলোচনা হওয়ার কথা থাকলেও আলোচনায় উঠে এসেছে তার অশালীন অঙ্গভঙ্গির কথা।

চূড়ান্ত বাঁশি বাজানোর পর আনন্দ উদযাপনের সময় গ্যালারি থেকে “মেসি, মেসি কোরাস” শুনে মেজাজ হারিয়ে অশালীন অঙ্গভঙ্গি করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, “মেসি, মেসি কোরাস” শুনে কানের পেছনে হাত নিয়ে সেই স্লোগান শুনছেন এমন ভঙ্গি করেন রোনালদো। এরপর আল-শাবাব সমর্থকদের উদ্দেশ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করেই জয় উদযাপন করেন তিনি।

এ ঘটনায় এখনও কোনো মন্তব্য জানায়নি সৌদি ফুটবল কর্তারা। তবে সৌদি সংবাদপত্র আশারক আল-আওসাত বলেছে, জাতীয় ফুটবল ফেডারেশন (সাফ) এই ঘটনার তদন্ত শুরু করেছে।

সৌদি আরবের লেখক ও টেলিভিশন হোস্ট ওয়ালিদ আল ফারাজ এক্সে বলেন, “শৃঙ্খলা কমিটি সবচেয়ে বড় পরীক্ষার মুখোমুখি হচ্ছে। আমরা অপেক্ষা করব ও দেখব।”

তিনি বলেন, “আপনি যতই বিখ্যাত হোন না কেন সবকিছুরই সীমা থাকে। প্রধান লিগগুলো এভাবেই হয়।”

আল নাসর তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য জানায়নি।

৩৯ বছর বয়সী রোনালদো অতীতে একই ধরনের কাণ্ডের কারণে সমালোচনার সম্মুখীন হয়েছেন।

গত ৯ ফেব্রুয়ারি আল-হিলালের বিপক্ষে প্রীতি ম্যাচ হারের পর মেসি মেসি স্লোগানের প্রতিক্রিয়ায় বাজে অঙ্গভঙ্গি করেছিলেন রোনালদো। এ ছাড়া এক সমর্থকের ছুঁড়ে মারা স্কার্ফ নিজের শর্টসের ভেতর ঢুকিয়ে ফেলেছিলেন।

এর আগে, ২০২৩ সালে রোনালদোর এমন অশালীন অঙ্গভঙ্গি সৌদি আরবের ফুটবলে রীতিমতো ঝড় বইয়ে দেয়। বিশেষ করে সৌদির মতো রক্ষণশীল দেশে তার এমন নোংরা আচরণ অনেকেই মানতে পারছিলেন না। এমনকি দেশটির সামাজিক যোগাযোগের মাধ্যমে 'সমর্থকদের সঙ্গে দুর্ব্যবহারকারীকে বের করে দাও' স্লোগান ছিল ট্রেন্ডিং।

২০২২ সালে ফ্রি এজেন্ট হিসেবে আল নাসরে আসেন রোনালদো। এ মৌসুমে ২০ ম্যাচে ২২ গোল করে সৌদি লীগ স্কোরিং চার্টের শীর্ষে রয়েছেন তিনি।

সৌদি আরব,ক্রিস্টিয়ানো রোনালদো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close