• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

 ডব্লিউবিসি ও ডব্লিউবিএ বেল্টের লড়াইয়ে জয়ী বাংলাদেশী বক্সাররা

প্রকাশ:  ১০ মার্চ ২০২৪, ০০:০৫
ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ প্রফেশনাল বক্সিং এসোসিয়েশনের আয়োজনে দেশে প্রথমবারের মতো ডব্লিউবিসি ও ডব্লিউবিএ বেল্টের লড়াই হয়েছে ঢাকায়। শুক্রবার সন্ধ্যায় হোটেল লা মেরিডিয়ানে ডব্লিউবিএ সাউথ এশিয়া লাইটওয়েট টাইটেলের লড়াইয়ে বাংলাদেশের আবদুল মোতালিব (কিং কং) ভারতের মোহাম্মদ আজহারকে ১০ রাউন্ডের লড়াইয়ে পরাজিত করেন। এছাড়া ডব্লিউবিসি ইয়ুথ ইনটারন্যাশনাল সুপার ফ্লাই টাইটেলে বাংলাদেশের সাবিউল ইসলাম (কিং) ভারতের শুভম যাদবকে ৬ রাউন্ডের ম্যাচে হারান। তবে রাতের সবচেয়ে আকর্যণীয় চ্যালেজ্ঞ বাউট বাংলাদেশী বংশোদ্ভুত ব্রিটিশ এমএমএ বক্সার শাহ কামালি ও পোল্যান্ডের মার্সিওন লাজারেজ-এর মধ্যেকার লড়াইটি ড্র হয়েছে।

এর বাইরে বাংলাদেশের নূর মোহাম্মদ নাসিব, মোহাম্মদ জাওয়াদ, ওমর ফারুক, হাসান শিকদার, জয়নুল ইসলাম এবং মোহন আলী জয় লাভ করেন। আর নারীদের মধ্যে সানজিদা জান্নাত পরাজিত করেন সাদিয়া ইসলামকে এবং জুঁই লিমা হারান বৃষ্টি খাতুনকে।

সম্পর্কিত খবর

    দেশে প্রথমবারে মত আয়োজিত অনুষ্ঠানে দ্য গ্রেটেস্ট শো এর মহাআয়োজনে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ আসাদুজ্জামান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন এমপি, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টু, ইংল্যান্ডভিত্তিক সিকিউরিটিস এজেন্সি জে-ফোর এর সিইও জুয়েল চৌধুরি, সিলেট সানরাইজার্সের কর্নধার শেখ কুদরাত জয়সহ অন্যান্যরা। এছাড়া বাংলাদেশের প্রফেশনাল বক্সিংকে এগিয়ে নিতে দেশে আসা চারবারের ব্রিটিশ হেভিওয়েট চ্যাম্পিয়ন জুলিয়াস ফ্রান্সিস স্থানীয় বক্সারদের উৎসাহিত করেন।

    এছাড়া শুক্রবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে একই অনুষ্ঠানে দেশের কয়েকজন কৃতি নারী ক্রীড়াবিদ ও সংগঠককে সম্মনানা স্মারক প্রদান করা হয়। বাংলাদেশ প্রফেশনাল বক্সিংয়ের বিশাল এই আয়োজনটি সরাসরি সম্প্রচার করে টি-স্পোর্টস। মেগা আয়োজনে পৃষ্ঠপোষকতা করে নগদ, প্রগতি লিমিটেড, জে-ফোর সিকিউরিটিজ, প্রভা হেলথকেয়ার ও টিকিইফাই।

    বাংলাদেশ প্রফেশনাল বক্সিং এসোসিয়েশন,টি-স্পোর্টস,নারী দিবস উপলক্ষে,নারী ক্রীড়াবিদ
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close