• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাওয়ার প্লেতে দুর্দান্ত বাংলাদেশ

প্রকাশ:  ১৮ মার্চ ২০২৪, ১৮:৪০
পূর্বপশ্চিম ডেস্ক

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলংকার বিপক্ষে টস হেরে প্রথমে ফিল্ডিং করছে স্বাগতিক বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এখন ১-১ সমতায়। ফলে তৃতীয় ম্যাচটি অলিখিত ফাইনালে রূপ নিয়েছে।

দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে তিনটি পরিবর্তন করেছে বাংলাদেশ। লিটন দাস, তানজিম হাসান সাকিব ও তাইজুল ইসলামের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়, মোস্তাফিজুর রহমান ও রিশাদ হোসেন।

অন্যদিকে, শ্রীলংকা একাদশে একটি পরিবর্তন হয়েছে। দিলশান মাদুশঙ্কার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন স্পিনার মহেশ থিকশানা।

সব মিলিয়ে এখন পর্যন্ত ৫৬টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলংকা। এর মধ্যে টাইগাররা ১১টিতে এবং লঙ্কানরা ৪৩টিতে জিতেছে। দুটি ম্যাচ পরিত্যক্ত হয়।

টসে হেরে শুরুটা যথারীতি ভালো হয়েছে বাংলাদেশের। দ্বিতীয় ওয়ানডেতে সেরা পারফর্ম করা পাথুম নিসাঙ্কাকে এলবিডব্লিউ করেছেন তাসকিন আহমেদ। ১ রানে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। ৮ বল খেলে ১ রান করেন শ্রীলঙ্কার ওপেনার। এরপর তাসকিনের দ্বিতীয় শিকার হন আভিষ্কা ফার্নান্ডো। চতুর্থ ওভারে বাংলাদেশি বোলারের বল তার ব্যাট ছুঁয়ে মুশফিকুর রহিমের গ্লাভসে জমা হয়। মাত্র ৪ রান করেন লঙ্কান ওপেনার।

পাওয়ার প্লেতে ১০ ওভারে ২ উইকেট নিয়ে ৩৯ রান দেয় বাংলাদেশ। ১১তম ওভারে বোলিংয়ে আসেন মোস্তাফিজুর রহমান। কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমার সেট জুটি ভেঙে দেন তিনি। তখন শ্রীলঙ্কার সংগ্রহ ১১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪৩ রান।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, এনামুল হক বিজয়, মুস্তাফিজুর রহমান ও রিশাদ হোসেন।

শ্রীলংকা একাদশ: কুশল মেন্ডিস (অধিনায়ক), আবিস্কা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, জানিথ লিয়ানাগে, হাসারাঙ্গা ডি সিলভা, দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকশানা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

বাংলাদেশ,ক্রিকেট,শ্রীলঙ্কা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close