• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সিরিজ জয়ের পর মুশফিকদের হেলমেট উদযাপন

প্রকাশ:  ১৮ মার্চ ২০২৪, ২০:৫২
পূর্বপশ্চিম ডেস্ক

চট্টগ্রামের সাগরিকায় লঙ্কানদের বিপক্ষে তৃতীয় ও সিরিজ নির্ধারণী ওয়ানডেতে লক্ষ্য সল্প রানেরই ছিল বাংলদেশের সামনে। তবে বর্তমান প্রেক্ষাপটে সহজ এই টার্গেটও একটা সময় কঠিন মনে হচ্ছিল।

তবে ‘কনকাশন সাব’ তানজিদ হাসান তামিম ৮১ বলে ৮৪ রানের দুর্দান্ত ইনিংস আর মুশফিকুর রহিমের দায়িত্বশীল ব্যাটিং ও রিশাদ হোসেনের ঝড়ে দুর্দান্ত এক জয়ে সিরিজ নিজেদের করে নেয় টাইগাররা।

টি-টোয়েন্টি সিরিজে পরাজয় বরণ করলেও ওয়ানডে সিরিজে বাংলাদেশ ঠিকই বিজয় ছিনিয়ে আনল। সাম্প্রতিক সময়ে উত্তেজনা ছাড়ানো দুই দলের দ্বৈরথে এবার বাংলাদেশ শেষ হাসি হাসল। টি-টোয়েন্টি সিরিজে জয়ের পর টাইমড আউট উদযাপন করে বাংলাদেশকে বলতে গেলে একপ্রকার খোঁচা দিয়েছিল লঙ্কানরা। ওয়ানডে সিরিজ জিতে সেটির প্রতিশোধ স্বরূপ নতুন এক উদযাপনের জন্ম দিল টাইগাররা।

শেষ ওয়ানডেতে ৪ উইকেট ও ৫৮ বল হাতে রেখে জয়ে দায়িত্বশীল ভূমিকা রেখেছেন টাইগার উইকেটকিপার ব্যাটার মুশফিককুর রহিম। এরপর ট্রফি হাতে উদযাপনেও মুশফিকুর রহিম সফরকারীদের দিলেন খোঁচা।

টি-টোয়েন্টি সিরিজ জিতে হাতের ঘড়ির দিকে ইঙ্গিত করে টাইমড আউট উদযাপন করেছিল শ্রীলঙ্কা। ওয়ানডে সিরিজের ট্রফি নিয়ে উদযাপনের সময় মুশফিক করলেন হেলমেট-উদযাপন। স্ট্র্যাপ খোলা হেলমেট হাতে মুশফিক ইঙ্গিত করেন, সেটিতে সমস্যা। পাশ থেকে অবাক হওয়ার ভঙ্গি নাজমুল হোসেন শান্তর। উদযাপনে ইঙ্গিত ভারত বিশ্বকাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে অ্যাঞ্জেলো ম্যাথিউসের সেই ত্রুটিযুক্ত হেলমেটের দিকে। উদযাপনেই শ্রীলঙ্কার বিপক্ষে এ যেন মধুর প্রতিশোধ। একই সঙ্গে টেস্ট সিরিজের জন্যও উত্তেজনার বীজ পুঁতলেন মুশফিক।

সিরিজের শেষ ম্যাচে একাদশে সুযোগ পেয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন রিশাদ হোসেন। বল হাতে উইকেট শিকারের পর ব্যাট হাতে এদিন ১৮ বলে ৪৮ রানের দুর্দান্ত ইনিংসে বাংলাদেশকে জয় এনে দিয়েছেন তিনি। সিরিজসেরা হয়েছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশ,ক্রিকেট,মুশফিকুর রহিম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close