• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

ধর্ষণ মামলায় রবিনহো গ্রেপ্তার

প্রকাশ:  ২২ মার্চ ২০২৪, ২১:৩৩
পূর্বপশ্চিম ডেস্ক

ধর্ষণ মামলায় গ্রেপ্তার হয়েছেন ব্রাজিলের সাবেক ফুটবলার রবিনহো। বৃহস্পতিবার রাতে সান্তোসে নিজ ফ্ল্যাট থেকে গ্রেপ্তার করা হয় তাকে। অবশ্য এই মামলায় দুই বছর আগে দোষী সাব্যস্ত হন তিনি। সেখানে তার ৯ বছরের কারাদণ্ড হয়। আর সেই কারাদণ্ড ভোগের জন্যই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

৪০ বছর বয়সী রবিনহো ২০১৩ সালে ইতালির মিলানে আলবেনিয়ান এক নারীকে নৈশক্লাবে ধর্ষণ করেন। এই মামলায় এসি মিলানের সাবেক এই খেলোয়াড় দোষী সাব্যস্ত হন এবং ৯ বছরের কারাদণ্ড পান। ইতালি সরকার তাকে ফিরিয়ে নিতে না পারায় ব্রাজিলকে অনুরোধ করেছিল তার কারাদণ্ডটি যেন দেশেই হয়। এরপর বুধবার ব্রাজিলের একটি আদালতও তার বিরুদ্ধে দেওয়া কারাদণ্ড বহাল রাখে। পাশাপাশি আদালত এও জানান রবিনহোকে কারাভোগ করতেই হবে। তাকে গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়।

এরপর বৃহস্পতিবার সকালে সুপ্রিম কোর্টের একজন বিচারক তাকে জামিনে বাইরে থাকার অনুরোধ নাকচ করে দেন। সে কারণেই পরে গ্রেপ্তার হন ব্রাজিলের হয়ে দুইবার ফিফা কনফেডারেশন্স কাপ জয়ী এই ফুটবলার।

রবিনহোকে গ্রেপ্তার করায় ব্রাজিলের বিচার ব্যবস্থার ভূয়সী প্রশংসা করা হয় স্থানীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে। ধারণা করা হচ্ছিল তার সুনাম ও সম্পদের কারণে তিনি হয়তো এই মামলার বিচারকে ফাঁকি দিয়ে দিবেন। কিন্তু সেটি হয়নি।

সাবেক এই তারকা ব্রাজিলের হয়ে ১০০ ম্যাচ খেলেছিলেন। আর ধর্ষণকাণ্ডের সময় তিনি এসি মিলানের হয়ে খেলছিলেন (২০১০-২০১৫)। মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর ২০২০ সালে দুই দফ আপিল করে ব্যর্থ হন রবিনহো। আর ২০২২ সালে ইতালির সর্বোচ্চ আদালত তার কারাদণ্ড বহাল রাখে। এরপর ইতালিয়ান একজন প্রসিকিউটর আন্তর্জাতিক গ্রেপ্তার আদেশ ইস্যু করেন।

দুই বছর ম্যানচেস্টার সিটির হয়ে খেলা এই ফুটবলার সম্প্রতি ব্রাজিলের একটি সংবাদ মাধ্যমে জানিয়েছিলেন ওই নারীর সঙ্গে তার শারীরিক সম্পর্ক সম্মতিতে হয়েছিল।

গ্রেপ্তার,মামলা,ব্রাজিলের ফুটবলার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close